বাঁশখালীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

0

বাঁশখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার খন্দকার পাড়ায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে সোমবার সকালে (১৮ মে) আকতার হোসেন (৪২) নামে এক ব্যক্তি মারা গেছে।

তিনি বাঁশখালী পৌরসভার ৫নং ওয়ার্ড়ের খন্দকার পাড়ার মৃত আজিম উল্লাহর পুত্র। জানা যায় চট্টগ্রাম শহরে একটা বেসরকারি কোম্পানীতে চাকুরী করা আকতার হোসেন বিগত ১০দি আগে বাড়িতে আসেন। আসার পর বেশ কয়দিন থেকে জ্বর বুকের ব্যথাসহ অন্যান্য উপসর্গ নিয়ে বাড়িতেই অবস্থান করছিল । রবিবার রাতে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসা হলে সোমবার (১৮ মে) ভোরে আকতার হোসেন মারা যান।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত সহকারি সার্জন ডা. সওগাতুল ইসলাম জানান, ‘বাঁশখালী উপজেলার পৌরসভার বাসিন্দা আকতার হোসেন, আজ থেকে ১০ দিন আগে চট্টগ্রাম শহর থেকে বাঁশখালীতে আসেন তিনি। তিনি ৫ দিনের জ্বর, বুকের ব্যথা নিয়ে বাড়িতেই ছিলেন। গত রবিবার ১২টার দিকে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। তাকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন তার পরিবারের লোকজন। হাসপাতালেই কিছুক্ষনের মধ্যে তিনি মারা যান।

তিনি আরো জানান, করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ করে আজকেই পরিক্ষার জন্য পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফনের জন্য প্রক্রিয়া করা হয়েছে বলে জানা যায়।

হাসপাতাল সূত্রে জানা যায়, বাঁশখালীতে এ পর্যন্ত করোনা সনাক্ত হয়েছে ১৭ জনের তার মধ্যেসুস্থ হয়েছেন ৩জন,হোম কোয়ারেন্টাইনে আছেন ১৪ জন। এদিকে বাঁশখালী প্রশাসন কর্তৃক গত ১৭ এপ্রিল থেকে করা লকডাউন না মানার অভিযোগ রয়েছে। গত বুধবারব একদিনে ১২ জন করোনা পজেটিভ আসে এ পর্যন্ত ।

৬ মে বাঁশখালী পৌরসভার আস্করিয়া সড়কে এক স্কুল ছাত্রী (১৮) এবং বৈলছড়ির চেচুরিয়া খদুল্যাপাড়ায় এক মহিলা (৫০) করোনা পজেটিভ আসে । চেচুরিয়ার খদুল্যাপাড়ার এ মহিলা পৌরসভার নেয়াজর পাড়ায় তার ভাইয়ের বাসায় থাকাতে এ ৩টি বাড়ির ১১জন সদস্যদের করোনা পজেটিভ আসে। বাঁশখালীর প্রথম করোনা রোগী ডা: আসিফুল হক ১৪ এপ্রিল রাতে চট্টগ্রামে ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডি হাসপাতালে করোনা পজেটিভ আসে। এর পর গত ২৪ এপ্রিল শুক্রবার ডা: আসিফুল হক সুস্থ হয়ে চট্টগ্রাম শহরস্থ বাসায় ফিরেন এবং ১০ মে থেকে তিনি পুনরায় স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে । বাহারছড়ার কাজী বেলালা প্রথমে পজেটিভ আসলেও দুইদিন আগের পরীক্ষায় তার নেগেটিভ আসে বলে হাসপাতাল সুত্রে জানা যায় । এছাড়া ৪ মে বাহারছড়া এলাকার বাসিন্দা চট্টগ্রাম শহরে অবস্থানকারি এক (৪৫) এবং অপরদিকে ৬ মে বাঁশখালী পৌরসভার আস্করিয়া সড়কে এক স্কুল ছাত্রী (১৮) এবং বৈলছড়ির চেচুরিয়া খদুল্যাপাড়ায় এক মহিলা (৫০) করোনা পজেটিভ আসে। খদুল্যাপাড়ার এ মহিলা পৌরসভার নেয়াজর পাড়ায় তার ভাইয়ের বাসায় থাকাতে প্রশাসন ৩টি বাড়ি লকডাউন করা আছে বর্তমানে । 

এ ব্যাপারে বাঁশখালী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শফিকুর রহমান মজুমদার বলেন পুর্বের করোনা পজেটিভ আসা রোগীর স্বজনদের করোনা পজেটিভ আসে । তাছাড়া অপর পজেটিভ আসা স্বাস্থ্যকর্মী অনেকটা সুস্থ । তারপরে যারা অসুস্থ হন তাদের ৭/ ১০/১৪ দিন পর নমুনা পরিক্ষা করলে প্রায় সময় নেগেটিভ রিপোর্ট আসে। পজেটিভ আসারা আগে থেকে হোম কোয়াইন্টানে ছিল , তাদের আবার বলে দেওয়া হয়েছে , সেখানে সুস্থ না হলে উপজেলা হাসপাতালের আইলোশনে এনে চিকিৎসা দেওযা হবে বলে তিনি জানান ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.