রিয়াজউদ্দিন থেকে এক ডিজিটাল প্রতারককে আটক করেছে পুলিশ

0

সিটি নিউজঃ নগরীর রিয়াজউদ্দিন বাজার তামাকুন্ডি লেইন হাসিনা হক মার্কেট থেকে আহসান হাবিব নামে এক ডিজিটাল প্রতারককে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।  বিভিন্ন চোরাই বিভিন্ন ব্রান্ডের মোবাইল সেট তার কাছে আসে মোবাইলের পরিচয় পরিবর্তনের জন্য। তারপর এগুলো চলে যায় নগরীর বিভিন্ন অভিজাত মার্কেটের শো-রুমে। ওখানে বিক্র করা হয় চড়া দামে।

রবিবার (১২ জুলাই) সন্ধ্যায় রিয়াজউদ্দিন বাজার তামাকুমণ্ডি লেইনের হাসিনা হক মার্কেটের নিচতলার একটি দোকান থেকে আহসান হাবিবকে গ্রেফতার করা হয় বলে জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

তার কাছ থেকে দুইটি ল্যাপটপ, সিমকার্ড, কয়েকটি মোবাইল সেট, লক খোলার বিভিন্ন সফটওয়্যার ও সরঞ্জামসহ ডিভাইস জালিয়াতির কাজে ব্যবহৃত নানা জিনিস উদ্ধার করা হয়েছে। তার বাড়ী সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া হাতিয়ারপুল বাজার এলাকার আবুল কাশেমের ছেলে।

কোতোয়ালি থানা এসআই সজল কান্তি দাশ জানান, গ্রেপ্তারকৃত আহসান হাবীব নগরীর নানা স্থানে হারানো, চুরি ও ছিনতাই হওয়া মোবাইলগুলো নানা প্রক্রিয়ায় রিয়াজউদ্দিন বাজার কেন্দ্রিক বিভিন্ন মোবাইল দোকানে চলে আসে। পরবর্তীতে দোকানদাররা আহসান হাবীবের মাধ্যমে মোবাইল সেটের মূল IMEI পরিবর্তন করেন।

তিনি আরো জানান, তার কাছ থেকে দুইটি ল্যাপটপ, সিমকার্ড, কয়েকটি মোবাইল সেট, লক খোলার বিভিন্ন সফটওয়্যার ও সরঞ্জামসহ ডিভাইস জালিয়াতির কাজে ব্যবহৃত নানা জিনিস উদ্ধার করা হয়েছে। সে বিভিন্ন চোরাই মোবাইল ও বিদেশ থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা মোবাইলের লক খোলা ও IMEI পরিবর্তনের কৌশলও আয়ত্ব করেন। IMEI পরিবর্তনের পর এসব মোবাইল নগরীর অভিজাত মার্কেটগুলোর শো রুমে বিক্রি করা হয় উচ্চমূল্যে। সে তামাকুমন্ডি লেন হাসিনা হক মার্কেটের ‘সেল টেকনোলজি’র মালিক।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.