চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত ৩৪

0

সিটি নিউজঃ চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন আরো একটি দিন পার করলো। গত ২৪ ঘণ্টায় নগর ও জেলায় করোনার সংক্রমণে কেউ মারা যায়নি। নতুন শনাক্ত হয়েছে ৩৪ জন।

চট্টগ্রামের ৪ টি ল্যাব, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার কক্সবাজার মেডিকেল কলেজে ৪৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনামুক্ত হয়েছেন ৪৬ জন।

রবিবার (১৬ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে জানান, চট্টগ্রামের ৪ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৪৩১ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

তার মধ্যে নগরীর ২৯ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৫ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৮০৯ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৪৬ জনসহ মোট ৩ হাজার ৫২১ জন। আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কোনো মৃত্যু হয়নি। মৃত্যু সংখ্যা ২৫১ জন।

এদিকে ৪৩১ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫৮ টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৭ জন জেলার বিভিন্ন উপজেলার ২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৯৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৫ জন। এর মধ্যে নগরীর ৪ জন জেলার উপজেলার ১ জনের পজিটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৩ টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১২ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১০৪ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ৬ জনই নগরীর বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৫ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- লোহাগাড়া ১ জন, আনোয়ারা ১ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ১ জন এবং মিরসরাই ১ জন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.