জাতীয় শোক দিবসে মহিউদ্দিন চৌধুরী স্মৃতি পরিষদের আলোচনা সভা

0

সিটি নিউজঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা প্রতিষ্ঠা করতে অগ্রাধিকার দিয়েছিল শোষিত মানুষের ভাগ্যোন্নয়নের মাধ্যমে বাসযোগ্য দেশ গড়ে তুলতে। জাতির পিতা কৃষি, মৎস্য, শিল্পকারখানা ও যুবকদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে উৎপাদনমূখী কার্যক্রমের উপর জোর দিয়েছিলেন। স্বাস্থ্য ও শিক্ষাকে প্রত্যন্ত অঞ্চলে সেবা পৌঁছে দেওয়ার স্বপ্ন ছিল এবং এদেশের মানুষ জীবন- জীবিকার তাগিদে যেন বৈষম্যের শিকার না হয়ে সত্যিকার অর্থে সফল প্রতিফলনের স্বপ্ন দেখেছিলেন।

জাতির পিতার স্বপ্ন পূরণে তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আরাধ্য জয়যাত্রার নেতৃত্ব দিচ্ছেন, মানুষের আধুনিক মৌলিক চাহিদাগুলো মেটাতে দিন রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, সেই অগ্রযাত্রায় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোককে শক্তিতে রূপান্তরিত করে বাংলাদেশের উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি পরিষদ চট্টগ্রামের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর স্থানীয় একটি কমিউনিটি হলে মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সংক্ষিপ্ত সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুকে ৭৫’র ১৫ আগস্ট সপরিবারে হত্যা করে একাত্তরের পরাজিত অপশক্তির দোসররা ভেবেছিল আবার পাকিস্তান কায়েম হবে। সেদিন যা ঘটেছিল তা একটি পৃথিবীর জঘন্যতম অপরাধ। এই অপরাধকে আড়াল করতে হত্যাকারীদের অপরাধের দায়মুক্তি জন্য রাতারাতি ইনডেমিনিটি আদেশ জারী হয়। যাকে জিয়াউর রহমান আইন সিদ্ধ করেন এবং হত্যাকারীদের পুর্নবাসিত ও পুরস্কৃতও করেন। এই অপপ্রয়াস ইতিহাসের পাপবিদ্ধ অধ্যায়। যে কারণে নতুন প্রজন্ম অভিশাপগ্রস্থ। এই অভিশাপ মোচনে আগে-ভাগে দলের এবং আমার, আপনার ও সকলের আত্মশুদ্ধি প্রয়োজন। ইতিহাস বিকৃতিতে পাপবিদ্ধদের শোধন চাই।

সমবেত নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয় এবং জাতির পিতার রেখে যাওয়া দু’কন্যা আমাদের প্রাণপ্রিয় অভিভাবক বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য শেখ নাছির আহমেদ। চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য দেলোয়ার হোসেন দেলুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য নেছার আহম্মদ, আওয়ামী লীগ নেতা জামাল আহমেদ, যুবনেতা জহির উদ্দিন সুমন, রাশেদ চৌধুরী, শেখ বসির আহমেদ, দেলোয়ার হোসেন সুমন, মো. নুরুজ্জামান, আনিসুর রহমান মামুন, মনজুরুল আলম রিমু, ইয়াছিন ভূইয়া, ইমরান আলী রাজু, জাহেদুল আলম সুমন, মো. সালমান, মো. ছালাম উল্লাহ মানিক, মো. রুবেল, মো. ইকরাম, মোরশেদ তালুকদার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.