বঙ্গবন্ধু ব্যাক্তি নয়, ইতিহাসঃ হুইপ শামসুল হক

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ব্যক্তি নয়,ইতিহাস। ১৯৭৫ সালে ঘাতকরা ভেবেছিল তাঁকে স্বপরিবারে হত্যার করে ইতিহাস থেকে তাঁর নাম মুছে যাবে। কিন্তু তাদের সে প্রচেষ্টা সফল হয়নি। তিনি আছেন,থাকবেন,এদেশের মানুষের হৃদয়ের মনিকোঠায়।

১৫ অগাস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকীতে সকালে পৌরসভা ও উপজেলার আওয়ামী লীগ , যুবলীগ, ছাএলীগ, কৃষকলীগ, শ্রমীক লীগ সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে এ উপলক্ষ্যে পটিয়া উপজেলার হল টু ডে কমিউনিটি সেন্টারে স্বাস্থ্যবিধি মেনেই আয়োজিত শোকসভায় প্রধান অতিথির  বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি আরোও বলেন, তৃণমূলে সংগঠন শক্তিশালী করতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গড়ার তাগিদ দেন। দল শক্তিশালী না হলে দলের অস্তিত্ব নিয়ে প্রশ্ন উঠবে। সহযোগী সংগঠন গুলোকে সক্রিয় করার জন্য নেতাদের পরামর্শ দেন।

এতে উপজেলা আ” লীগ সভাপতি আ,ক,ম সামশুদ্দিন চৌধুরীর সভাপতিত্ব আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সংরক্ষিত আসনের প্রাক্তন এমপি চেমন আরা তৈয়ব, পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, এডভোকেট আবদুর রশিদ, রাশেদ মনোয়ার, পৌর আ”লীগ সভাপতি আলমগীর আলম ও সাধারণ সস্পাদক এম, এন, এ নাছির ,আ”লীগ নেতা ও কাউন্সিলর গোফরান রানা, নারী নেতৃী ও মহিলা কাউন্সিলর বুলবুল আকতার। পৌর ৩নং ওয়ার্ড সভাপতি ও কাউন্সিলর মুহাম্মদ আবু ছৈয়দ, ও সস্পাদক মো মাহাবুল আলম, সাবেক সস্পাদক মোঃ আলমগীর,
পৌর আ”লীগের কার্যকরী সদস্য গিয়াস উদ্দিন আজাদ,ও বি,এম নাজিম, দক্ষিণ চট্টগ্রামের শ্রমীক লীগের সাধারণ সস্পাদক রফিক হাসান ছাত্রলীগ নেতা তারেকুর রহমান তারেক সহ নেতৃবৃন্দ।

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে দলীয় নেতা কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.