চন্দনাইশে সড়ক দখল করে ওয়াল নির্মাণঃ যানবাহন চলাচল ব্যাহত

0

চন্দনাইশ প্রতিনিধিঃ উপজেলার কাঞ্চননগর বাদামত-ধোপাছড়ি-বান্দরবন সড়কে পাশ্ববর্তী বাড়ির মালিকেরা সড়কের জায়গা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করায় সড়কে পানি জমে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাদামতল ব্রিক ফিল্ড সড়কের কাজী পাড়া এলাকায় সড়কের পাশের জমির মালিকেরা অবৈধভাবে সড়কের জায়গা দখল করে বাউন্ডরি ওয়াল নির্মাণ করেছে। ফলে বর্ষা মৌসুমে সড়কের উপর পানি জমে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

স্থানীয়রা জানান এ সড়ক দিয়ে কাঞ্চননগর এলাকার ২০ টির অধিক ব্রিক ফিল্ডের ইট, ইট তৈরির সরঞ্জাম কয়লাসহ বিভিন্ন সামগ্রী আনা-নেয়া হয়। তাছাড়া এ সড়ক দিয়ে কাঞ্চনাবাদ ইউনিয়নের ৭,৮,৯নং ওয়ার্ডের প্রায় ৫ হাজার জন সাধারণ এ সড়ক দিয়ে চলাচল করে থাকে। এ এলাকার লোক জনের একমাত্র এ সড়কটি দীর্ঘদিন ধরে মেরামত না হওয়ায় সড়কের বিভিন্ন বিশাল বিশাল গর্তের পরিণত হয়েছে। এ সকল গর্তে বর্ষা মৌসুমে পানি জমে থাকায় যানবাহন চলাচলের সময় পথচারীরা কাদা পানির শিকার হচ্ছে।

বিশেষ করে সড়কের জায়গা দখল করে বাউন্ডারী ওয়াল নির্মাণ করায় সড়কের পাশ দিয়ে সাধারণ মানুষ চলাচল করতে পারছেনা। নাম প্রকাশে অনিচ্ছা শর্তে বলেছেন, সড়কের উত্তর পাশের নতুন বাড়ি নির্মাণের কারণে সড়কের উপর পানি জমে থাকে। ফলে যানবাহন চলাচলের সময় সড়কটি নষ্ট হয়ে যাচ্ছ্।

স্থানীয়দের দাবি অবৈধ সড়ক দখলকারীদের উচ্ছেদ করে সড়কটি পূণঃ উদ্ধার পূর্বক সড়কের পাশে ড্রেন নির্মাণের দাবি জানিয়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন ও সাধারণ মানুষ চলাচল করে থাকেন। পাশ্ববর্তী বাড়ির মালিক দুলা মিয়া ঘরে না থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

অপর একটি বাড়ির শিক্ষক নাজিম উদ্দিন বলেছেন, সড়কটি ১৫ ফুট। সড়কে তাদের আরও ৩ ফুট জায়গা রয়েছে। তিনি সড়কের জায়গা দখল করেনি বলে জানান। উপজেলা প্রকৌশলী রেজাউন নবী বলেছেন, সড়কটি সংস্কারের জন্য বরাদ্দ দেয়ার পরও সংশ্লিষ্ট টিকাদার কাজ শুরু না করায় সড়কটি বেহালদশায় পরিণত হয়েছে। টেন্ডারের মেয়াদ চলে যাওয়া টেন্ডার বাতিল করার প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.