উখিয়া থানার ওসি মর্জিনার বিরুদ্ধে মামলা

0

কক্সবাজার প্রতিনিধিঃ নারী নির্যাতনের অভিযোগে উখিয়ার ওসি মর্জিনা আকতারসহ ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ আগস্ট) কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এ রিয়াদ সোলতানা নুরী (২২) নামে এক কলেজ ছাত্রী মামলাটি করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার অন্য আসামিরা হলেন- পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম ও এএসআই মো. শামীম, এএসআই মো. শামীম।

মামলার অভিযোগে বলা হয়েছে, তৎকালীন উখিয়া থানার কনস্টেবল মো. সুমন এর সাথে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল রিয়াদ সোলতানা নুরী নামে ওই তরুণীর। সে সুবাদে বিয়ের কাবিনের কথা বলে গত ৭ জুলাই বেলা দুইটার দিকে খুনিয়াপালং চেকপোস্ট সংলগ্ন তার কক্ষে নিয়ে যায়। কাজি আসার অপেক্ষার অজুহাতে কক্ষে বসিয়ে রাখে। পরে ধর্ষণ করে। এরপর চেকপোস্টের পার্শ্ববর্তী একটি দোকানে বসিয়ে রেখে জরুরি কাজের বাহানা দিয়ে পালিয়ে যায়। পরে রাত এগারোটার দিকে বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপারকে ফোনে জানান ভিকটিম রিয়াদ সোলতানা নুরী।

তার কথামত থানায় গেলে অকথ্য ভাষায় গালমন্দ ও মোবাইল ফোন কেড়ে নেন ওসি। এরপর অভিযুক্ত অন্যান্য পুলিশ কর্মকর্তাদের সহযোগিতায় তাকে কক্ষে আটকিয়ে রেখে ব্যাপক মারধর ও নির্যাতন চালানো হয়। এমনকি পায়ে রশি ও পরনের হিজাব দিয়ে চোখ বেঁধে একটি কক্ষে ঢুকিয়ে রাখারও অভিযোগ আনেন ভিকটিম। মামলার আরজির সঙ্গে নির্যাতনের কিছু ছবিও যোগ করেন তিনি।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ওই ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পি.পি) এডভোকেট একরামুল হুদা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.