আবাসিক গ্যাস সংযোগের জন্য আমি সোচ্চার ছিলামঃ সুজন

0

সিটি নিউজঃ চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, নতুন আবাসিক গ্যাস সংযোগের জন্য চট্টগ্রামবাসী বহুদিন ধরে হাহাকার করছে। প্রশাসক এর দায়িত্ব পাওয়া পূর্ব হতেই আমি আবাসিক গ্যাস সংযোগ প্রদানের জন্য আমি সোচ্চার ছিলাম। বিভিন্ন সময়ে আমি আবেদন নিবেদনসহ আন্দোলন করেছি । চট্টগ্রাম একটি গুরুত্বপূর্ণ অঞ্চল বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী এই চট্টগ্রামের জন্য অনেক উন্নয়ন মূলক কাজ সম্পাদন করেছেন।

আজ সোমবার দুপুরে চসিক নগরভবনে প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজনের কাছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ঠিকাদার সমিতি চট্টগ্রাম নেতৃবৃন্দ স্বারকলিপি প্রদান কালে প্রশাসক উপরোক্ত কথা বলেন।

ঠিকাদার সমিতির নেতৃবৃন্দ প্রায় পঁচিশ হাজার আবাসিক গ্রাহকের গ্যাস সংযোগ প্রদানও চট্টগ্রাম অঞ্চলের আবাসিক খাতসহ সকল ধরনের গ্যাস সংযোগ প্রদানের আবেদন জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বরাবর প্রেরিত স্মারকলিপিতে তাদের সমসাময়িক বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এসময় প্রশাসক কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ঠিকাদার সমিতি, চট্টগ্রাম এর স্মারকলিপি গ্রহণ করে তাদের দাবি দাওয়ার বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করবেন বলে আশ্বাস্থ করে বলেন, আপনাদের এই দাবি দাওয়া সম্পূর্ণ যৌক্তিক ও যুগোপযোগী।

কিন্তু দুঃখের বিষয় চট্টগ্রামে গ্যাস স্বল্পতা নিরসনকল্পে এলএনজি সরবরাহ নিশ্চিত করা হলেও পঁচিশ হাজারেরও অধিক অপেক্ষামান আবাসিক গ্রাহককে গ্যাস সংযোগ প্রদান করা হয়নি। বিভিন্ন মহল বার বার সিলিন্ডার গ্যাস ব্যবহারের উপর জোর দিয়ে আসছে। অথচ সিলিন্ডার গ্যাস অনেক সময় আবাসিকের জন্য ঝুঁকিপূর্ণ। অন্যদিক লাইনের গ্যাস সংযোগ ব্যবহারে নিরাপদ ও ঝুঁকিমুক্ত।

প্রশাসক আশা করেন চট্টগ্রামের গুরুত্ব বিবেচনায় আবাসিক খাতে পুনরায় গ্যাস সংযোগ প্রদানে মাননীয় প্রধানমন্ত্রী যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

এসময় প্রশাসকরে একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ঠিকাদার সমিতির সভাপতি মোহাম্মদ ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন চৌধুরী, হারুন সাহেদ, দেলোয়ার হোসেন দুলাল, বায়েজিদ হোসেন ঢালী, ফারুক আকবর, নুরুন নবী, মো. জহিরুল ইসলাম জহির, আবুল বশর, দেবপ্রিয় চৌধুরী সানু, ইয়াহিয়া বকুল উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.