চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত আরও ১০৭ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করোনা শনাক্ত হয়েছে ১০৭ জনের। ১ হাজার ১৮৮টি নমুনা পরীক্ষা করে ১০৭ জনের শরীরে করোনা সংক্রমণের লক্ষণ পাওয়া যায়। চট্টগ্রামে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ২৯৯ জন। মারা গেছেন ১ জন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদিন নমুনা পরীক্ষা করা হয় ১হাজার ১৮৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৭ জন এবং উপজেলায় ৩০ জন। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ১৩৭ জন।

চট্টগ্রামের ৬টি ল্যাবে ও কক্সবাজার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৩২টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবিতে ৩২জন, বিআইটিআইডিতে ১৮ জন, চমেক ল্যাবে ২৭ জন এবং সিভাসু ল্যাবে আরও ১৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭২টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৭টি নমুনা পরীক্ষা করে ৬জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরের করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.