এরা কারা? উস্কে দেয় কে

0

জুবায়ের সিদ্দিকীঃ সরকারের সামনে একটি সমস্যা হলে সেই সমস্যা থাকতেই আরেকটি সমস্যার সৃষ্টি হচ্ছে। সরকার পরিচালনা করতে গেলে সমস্যা হবেই। তবে সমস্যার সৃষ্টি হলে সেটাকে বড় করে ফেলা, উস্কে দেওয়া ও ঘোলা পানিতে মাছ শিকার করতে দলবেঁধে নামা কিসের আলামত বহন করে। এরা কারা? এদের উদ্দেশ্য কি? এ নিয়ে সরকারের ভেতরেই প্রশ্ন উঠেছে।

মেজর (অব:) সিনহা নিহত হওয়ার পর সরকার তাৎক্ষনিকভাবে তদন্ত করে দোষীদের আটক করে বিচারের সম্মুখীন করেছে। প্রধানমন্ত্রীর সময়োচিত পদক্ষেপের কারনে শেষ পর্যন্ত পরিস্থিতি সামাল দেওয়া যায়।

এরপর ধর্ষণ। শুরু হল ধর্ষণ বিরোধী আন্দোলন। একটি সামাজিক ইস্যুকে রাজনৈতিক প্লাটফরমে নিয়ে আসার চেষ্টা হল। এবারও প্রধানমন্ত্রী তড়িৎ ব্যবস্থা নিলেন। ধর্ষণ বিরোধী শিক্ষার্থীদের দাবীর প্রতি সর্ম্মান দেখানো হল। মাত্র ৩ দিনের মধ্যে আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করা হল।

যেদিন এই অধ্যাদেশ জারী হল সেদিনই শুরু হল নতুন সংকট। ফরিদপুরে একটি স্থানীয় নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক এবং স্থানীয় এমপির দ্বন্দ্ব এখন সরকারের মাথাব্যথার কারন হয়ে দাঁড়ালো। নিক্সন চৌধুরীর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা যদি সত্য হয় তবে তিনি নিশ্চয় অন্যায় করেছেন। কিন্তু জেলা প্রশাসক যেভাবে পাবলিক এডমিনিষ্ট্রেশনের ব্যানারে সভা করেছেন সেটাও কি কাঙ্খিত? যখনই সরকার একটি সমস্যার সামনে পড়ে এখন তারে উস্কে দেওয়ার চেষ্টা হচ্ছে। কারা এটা করছে। সেটা দেখা দরকার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.