মুখে আওয়ামী লীগ কাগজে এলডিপি

0

গোলাম শরীফ টিটু, সিটি নিউজঃ বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খোরশেদ আলম চৌধুরীকে (নৌকা) পরাজিত করে লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন এলডিপি ত্যাগী আওয়ামী লীগের বিদ্রোহী জিয়াউল হক বাবুল (আনারস)। এখন তিনি একজন স্বঘোষিত খাঁটি আওয়ামী লীগ। বলেছিলেন আওয়ামী লীগের সিদ্ধান্তের বাইরে যাবেন না কোনদিন।

এবারও তিনি কথা রাখেননি। তার এলাকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে প্রার্থী করিয়েছেন নিজের ভাগিনাকে। এ অভিযোগ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও দলীয় ইউপি প্রার্থীর।

সংশ্লিষ্ট সুত্র মতে, রাজনীতিতে পোল্টিবাজ হিসেবে পরিচিত বাবুলের উত্থান জাতীয় পার্র্টির মাধ্যমে। তারপর যান বিএনপিতে। হন উপজেলা বিএনপির সভাপতি। এরপর চলে যান এলডিপি’তে। উপজেলা এলডিপির সভাপতি হন তিনি। এলডিপি নেতা কর্নেল অব: অলির ব্যক্তি ইমেজকে ব্যবহার করে হয়ে যান উপজেলা চেয়ারম্যান। ক্ষমতার পালাবদলে যোগদেন আওয়ামী লীগে। টার্গেট ছিল উপজেলা নির্বাাচনে নৌকা প্রতীক। চেষ্টাও করেছিলেন। প্রত্রিকায় তার বিরুদ্ধে হরদম লেখালেখি হওয়ায় দলীয় প্রার্থী করা যায়নি। তবুও অদম্য বাবুল থেমে থাকেননি।

নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে আওয়ামী লীগের প্রার্থী খোরশেদ আলম চৌধুরীকে পরাজিত করে চমক দেখান! অভিযোগ উঠেছে, তিনি দলীয় প্রার্থী ও নৌকা প্রতীকের বিরুদ্ধে তার ভাগিনার জন্য আনারস প্রতীকে ভোট চেয়ে নির্বাচনী প্রচারনাও করছেন। তার এমন কর্মকান্ড জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের বিব্রত করছে।

এ ব্যাপারে জানতে উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক বাবুলকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। স্থানীয় নেতাদের অভিযোগ, উপজেলা চেয়ারম্যান বাবুল তার ভাগিনা শাহাবুদ্দিন চৌধুরীর পক্ষে সভা-সমাবেশে বক্তব্য রাখছেন।

সম্প্রতি লোহাগাড়া সদর এলাকায় বাবুলের অনুসারীরা নৌকা প্রতীকের প্রার্থীর গনসংযোগে হামলার চেষ্টা চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যাায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। এ সময় নৌকা প্রতীকের প্রার্থী নুরুচ্ছফার অনুসারীরা বাবুলের ব্যবসা প্রতিষ্ঠান সিটিজেন পার্কে ভাঙচুর চালায়।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী বলেন, বাবুল সাহেব নিজেকে আওয়ামী লীগ পরিচয় দিলেও তিনি এখনো কাগজে-কলমে এলডিপির সভাপতি। তিনি আরও বলেন, তিনি আওয়ামী লীগের সব সুযোগ-সুবিধা নিয়ে উপজেলা চেয়ারম্যান হলেও তিনি যে আওয়ামী লীগের কেউ নয় তা ইউপি নির্বাচনে তার ভুমিকায় নেতাকর্মী, সমর্থক ও ভোটাররা বুঝতে পারছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.