যুবলীগের কমিটি কবে হবে

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনের আগে যেসব সংগঠনের সম্মেলন হয়েছিল তার মধ্যে ৪টি পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে।

সবচেয়ে বেশি আলোচিত সংগঠন হচ্ছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। কিন্তু সেই সংগঠনের কমিটি এখনো ঘোষিত হয়নি। কমিটি কখন কিভাবে হবে কেউ কিছু জানাতে পারেনি।

আওয়ামী লীগের একজন প্রবীন সদস্য জানান, সাধারণত যুবলীগের চেয়াম্যান ও সাধারন সম্পাদককে দায়িত্ব দেওয়া হয় পুর্নাঙ্গ কমিটি করার জন্য। কিন্তু এবার যুবলীগের কংগ্রেস হয়েছিল ভীন্ন প্রেক্ষাপটে। ক্যাসিনো বাণিজ্য, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে যুবলীগের একাধিক নেতা বহিস্কৃত ও গ্রেফতার হওয়ার পর ওই কংগ্রেস অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে যে শুদ্ধি অভিযান শুরু হয়, সেই অভিযানের প্রধান টার্গেট ছিল যুবলীগ। ঢাকা দক্ষিণের খালেদ, আরমান ও দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হন। কেন্দ্রীয় যুবলীগ নেতা জি.কে শামীমসহ অনেক নেতা এখন কারাগারে। সেই সময় যুবলীগ নেতাদের বিরুদ্ধে কমিটি বাণিজ্যসহ নানা অভিযোগ উঠে। যার প্রেক্ষিতে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

এর পর সম্মেলন প্রস্তুতি কমিটির মাধ্যমে যুবলীগের কংগ্রেস অনুষ্ঠিত হয়। কিন্তু কংগ্রেস অনুষ্ঠানের এক বছর পার হলেও এখন পর্যন্ত কোন পুর্ণাঙ্গ কমিটি করা হয়নি। এই কমিটি কখন হবে সেই সম্পর্কে কেউ কিছু বলতে পারেন না।

আওয়ামী লীগের একজন নেতা বলেছেন, যেহেতু যুবলীগ নিয়ে ব্যাপক অভিযোগ উঠেছে, যুবলীগের বিরুদ্ধে সবচেয়ে বেশি অনুপ্রবেশকারীর অভিযোগ তাই সংগঠনটির কমিটি অনেক সময় নিয়ে করা হচ্ছে। শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হোসেন খান নিখিল যথাক্রমে সভাপতি ও সাধারন সম্পাদক এ ব্যাপারে সর্বাত্মকভাবে কাজ করছেন। যেন বিতর্কিতরা কোন ভাবে কমিটিতে ঢুকতে না পারে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.