চট্রগ্রামে গণপরিবহনে বাড়তি ভাড়া কার্যকর

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম মহানগরীতে চলাচলরত বাস-মিনিবাসের ভাড়া বেড়েছে কিলোমিটার প্রতি ১০ পয়সা। সরকার নির্ধারিত এ ভাড়া শনিবার (১০ অক্টোবর) থেকে কার্যকর করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

তবে চট্টগ্রাম মহানগর সিটিবাস-মিনিবাস, হিউম্যান হলার মালিক সমিতি ৩ অক্টোবর থেকেই সরকার নির্ধারিত ভাড়া কার্যকর করেছে। তবে পরিবহন মালিকদের বড় অংশটি শনিবার থেকে ভাড়া কার্যকর করায় সতর্ক অবস্থায় আছে পুলিশ।

নগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) মাসুদ-উল-হাসান বলেন, বাড়তি ভাড়া কার্যকরের পর যাত্রীদের সঙ্গে তর্কতার্কি, হাতহাতি কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। রাস্তায় আমাদের যেসব সদস্য দায়িত্ব তাদের বলেছি এসব বিষয়ে সতর্ক থাকতে। আমাদের অফিসাররাও মাঠে আছেন। আর পরিবহন মালিকদের যাত্রীদের প্রতি সহানুভূতিশীল আচরণ করতে বলেছি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বলেন, সকাল থেকে আমাদের সংগঠনের কর্মকর্তাদের রাস্তায় রাখা হয়েছে। তারা বর্ধিত ভাড়া কার্যকরের বিষয়টি মনিটরিং করছে। এ পর্যন্ত আমরা কোন খারাপ রিপোর্ট পাইনি।

সরকার ১ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রামে বর্ধিত ভাড়া কার্যকর করার ঘোষণা দিয়েছিল। তবে হিউম্যান হলারের বর্ধিত ভাড়া নির্ধারণ না হওয়ায় চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ সেটা আদায়ে অস্বীকৃতি জানায়।

তবে শেষ পর্যন্ত ২০১১ সালের হিউম্যান হলারের ভাড়া আদায় অব্যাহত রেখেই শনিবার থেকে বাস-মিনিবাসের বাড়তি ভাড়া নিচ্ছে মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.