চট্রগ্রামে ১০ ফার্মেসি থেকে সরকারি ওষুধ জব্দ, জরিমানা

0

সিটিনিউজবিডি : সরকারি ওষুধ বিক্রিয় দায়ে নগরীর চাক্তাই ও তুলাতলী এলাকায় ১০টি ফার্মেসিকে ৮২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ভারতীয় বিক্রয় নিষিদ্ধ ওষুধ, ফুড সাপ্লিমেন্ট ও ফিজিশিয়ান স্যাম্পল পাওয়া গেছে এসব ফার্মেসিতে।

শনিবার নগরীর বাকলিয়া থানার নতুন চাক্তাই এবং হাজেফ নগর তুলাতলী এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, ১০টি ফার্মেসিতে অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি ওষুধ জব্দ করা হয়েছে। এরমধ্যে পাঁচটি ফার্মেসির মালিক ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে দোকানে তালা দিয়ে পালিয়ে যান।

তিনি বলেন, সরকারি ওষুধ থাকার বিষয়টি নিশ্চিত হওয়ায় সবার উপস্থিতিতে তালা ভেঙে ওই পাঁচ ফার্মেসি থেকে সরকারি ওষুধ জব্দ করা হয়। পরে তালা লাগানো হয়।

তিনি জানান, নতুন চাকতাই এলাকার জাহান ফার্মেসিকে ২০ হাজার, মদিনা মেডিকেল ফার্মেসিকে ৫০ হাজার, হাফেজ নগর তুলাতুলি এলাকার মা মেডিকেল হল ফার্মেসিকে ৫ হাজার, মিনা ফার্মেসিকে ২ হাজার ও মুক্তা ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মোহসেন আউলিয়া ফার্মেসি, কল্যাণ ফার্মেসি, মিলন ফার্মেসি, রনি ফার্মেসি ও মা ফার্মেসি থেকে সরকারি ওষুধ জব্দ করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.