‘সর্বোচ্চ অগ্রাধিকারে হত্যার রহস্য উদঘাটনে চেষ্টা করছি’

0

সিটিনিউজবিডি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিদেশি হত্যার রহস্য উদঘাটনে কাজ করছি। আমাদের সর্বস্তরের নিরাপত্তা বাহিনা রহস্য উদঘাটনের জন্য চেষ্টা করছে। আশা করি খুব শিগগিরই এ হত্যা রহস্য উদঘাটন ও কারা এর সঙ্গে জড়িত তা বের করতে পারবো।

এছাড়া বিদেশিদের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’ আজ রবিবার সকালে গাজীপুরের শফিপুরে আনসার একাডেমীতে ৩৩তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও মাস্টার্স ইন হিউমেন সিকিউরিটি কর্মসূচি ও সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

দেশে বর্তমানে কতজন বিদেশি নাগরিক অবৈধভাবে আছেন এমন প্রশ্নের জবাবে মন্ত্রী সঠিক কোনো তথ্য দিতে পারেননি। তবে তিনি বলেন, ‘দেশের বিভিন্ন কারাগারে প্রায় এক হাজার বিদেশি বন্দি রয়েছেন। তাদের অনেকের সাজার মেয়াদ শেষ হলেও তারা বাড়ি যাচ্ছেন না। সংশ্লিষ্ট দেশের রাষ্ট্রদূতদের জানানো হলেও তারা নিচ্ছেন না। তবে দেশে প্রায় ২ লাখ ১৪ হাজার ৭শ’ বিদেশি নাগরিক বিভিন্ন পেশায় কাজ করছেন।’ এদের মধ্যে অনেকে শিক্ষারত আছেন বলেও জানান মন্ত্রী।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। তিনি সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৩৩তম বিসিএস আনসার ব্যাচের ১৮ জন সহকারী পরিচালক ১৫ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ ও মাস্টার্স ইন হিউমেন সিকিউরিটি কর্মসূচিতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আনসার ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল মো. নাজিম উদ্দিন, অতিরিক্ত মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জসিম উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.