চট্টগ্রামে বাড়ছে করোনা রোগী, একদিনে শনাক্ত ২২৩ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় এক দিনের ব্যবধানে দ্বিগুণ হয়েছে করোনায় শনাক্তের সংখ্যা। শনাক্তের সংখ্যা পাওয়া গেছে ২২৩ জন। বৃহস্পতিবার মৃত্যু হয়েছে একজনের। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৩৯৮ জন।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করে বলেন, বুধবার ১ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২৩ জন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫৬৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৮৬ জন এবং উপজেলায় ৩৭ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৯২টি নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৩টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৭১ জনের।

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৩টি নমুনা পরীক্ষা করা হলে ৭টি নমুনা পজেটিভ আসে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৭টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.