কর্ণফুলীতে র‍্যাবের অভিযানঃ ২ কোটি টাকার ইয়াবাসহ ২ জন আটক

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকায় র‍্যাব অভিযান চালিয়ে ১ কোটি ৯০ লাখ টাকা মূল্যের প্রায় ৩৮ হাজার ৮০ পিস ইয়াবা উদ্ধার করেছে। সাথে ২ জন ইয়াবা ব্যবসায়ীসহ একটি কাভার্ড ভ্যান আটক করেছে।

১১ ডিসেম্বর শুক্রবার রাত পৌনে ১১ টার সময় র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭) শাহ আমানত সেতু টোল গেইটে চেক পোষ্ট বসিয়ে আসামীদের গ্রেফতার ও ইয়াবার চালান আটক করে।

র‌্যাব-৭ চট্টগ্রামের মিডিয়া উইং জানায় গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন কতিপয় মাদক ব্যবসায়ী কাভার্ড ভ্যানযোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে শাহ আমানত সেতু সংলগ্ন টোলপ্লাজা কার্যালয়ের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

উদ্ধারকৃত ইয়াবা
উদ্ধারকৃত ইয়াবা

এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা কাভার্ডভ্যানটিকে থামানোর সংকেত দিলে কাভার্ডভ্যানটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে দুইজন ব্যক্তি সুকৌশলে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাদের আটক করে। আটক আসামীরা হলো- চালক মোঃ রুবেল মিয়া প্রকাশ সুমন (২২), পিতা-মৃত বিল্লাল মিয়া, সাং-শরীফপুর, থানা- বেগমগঞ্জ, জেলা- নোয়াখালী এবং হেলপার ও মোঃ ইউনূছ (২৭), পিতা-আব্দুল মান্নান, সাং- শরীফপুর, থানা-বেগমগঞ্জ, জেলা- নোয়াখালী, বর্তমানে- কলাবাগান, কর্ণেলহাট, থানা-আকবর শাহ্, চট্টগ্রাম।

উদ্ধারকৃত কাভার্ড ভ্যান
উদ্ধারকৃত কাভার্ড ভ্যান

পরবর্তীতে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে নিজ হেফাজতে থাকা কাভার্ডভ্যানের ভিতরে একটি ট্রাভেল ব্যাগ হতে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ৩৮,০৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও উক্ত কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্টো-ট-২২-৬৯২৯) জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ কোটি ৯০ লক্ষ টাকা এবং জব্দকৃত কাভার্ডভ্যানের অনুমানিক মূল্য ১ কোটি টাকা।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.