হেফাজত ইসলামের মহাসচিব নুর হোসাইন কাসেমী আর নেই

0

সিটি নিউজঃ হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী (৭৪) মারা গেছেন। (ইন্না লিল্লাহি –রাজিউন)।

আজ রবিবার (১৩ ডিসেম্বর) দুপুর ১টা ১০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। নূর হোসাইন কাসেমীর প্রেস সেক্রেটারি মুনির আহমেদ সিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার ফুসফুসে সংক্রমণ ও ঠাণ্ডাজনিত অসুস্থতার কারণে ডাক্তারের পরামর্শে তাঁকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত বৃহস্পতিবার  রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

নূর হোছাইন কাসেমী হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটির ঢাকা মহানগর সভাপতি ও কেন্দ্রীয় কমিটির নায়েবে আমিরের দায়িত্ব পালন করছিলেন। সংগঠনের আমির আল্লামা আহমদ শফির মৃত্যুর পর গত ১৫ নভেম্বর নতুন করে গঠিত কমিটিতে নূর হোছাইন কাসেমীকে মহাসচিব নির্বাচিত করা হয়।

তিনি একাধারে হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, আল হাইআতুল উলয়ার সহ-সভাপতি, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি এবং জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকা ও জামিয়া সোবহানিয়া মাহমুদ নগরের শায়খুল হাদিস ও মহাপরিচালক। হেফাজত আন্দোলন, খতমে নবুয়ত আন্দোলনসহ প্রভৃতি আন্দোলনে তিনি নেতৃত্বস্থানীয় ভূমিকা পালন করেছেন এবং ইসলামি নেতা হিসেবে মুসলিম জনসাধারণের মাঝে তার পরিচিতি রয়েছে।

কাসেমীর মৃত্যুতে শোক জানিয়েছেন হেফাজতে ইসলামীর আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ও চরমোনাইর পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.