রাজনীতি শিখতে হলে মহিউদ্দিন চৌধুরীকে জানুনঃ নগর যুবলীগ

0

সিটি নিউজঃ প্রয়াত রাজনীতিক সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভা করেছে চট্টগ্রাম মহানগর যুবলীগের সভায় নেতারা বলেন, প্রয়াত নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরী সংগ্রামী চেতনার প্রতীক। তার ইমেজ ব্যবহার করে পদ-পদবি অর্জন করলেও প্রকৃত নেতা হওয়া যায় না। প্রকৃত নেতা হতে হলে মহিউদ্দিন চৌধুরীর সংগ্রামী জীবন অনুসরণ করতে হবে।

আজ শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে স্মরণসভায় সভাপতিত্ব করেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা।

সভায় যুবলীগ নেতারা বলেন, ‘মহিউদ্দিন চৌধুরী জাতীয়তাবাদী, দেশপ্রেমিক নেতা ছিলেন। সাম্রাজ্যবাদী চাপ, ক্ষমতার হাতছানি, জুলুম-নির্যাতনের ভয়, অর্থবিত্তের প্রলোভন— কোনোকিছুই তার সংগ্রামী চেতনাকে দমিয়ে রাখতে পারেনি। দেশের ও চট্টগ্রামের স্বার্থবিরোধী যেকেনো পদক্ষেপের তিনি প্রতিবাদ করেছেন। চট্টগ্রাম বন্দরকে বিদেশি প্রতিষ্ঠানের পরিচালনার জন্য দেওয়ার উদ্যোগ তিনি রুখে দিয়েছিলেন।

তারা আরও বলেন, চট্টগ্রামে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় নৌবাহিনীর কাছ থেকে নিহত সাধারণ মানুষের লাশ ফেরত এনে নিজ উদ্যোগে দাফন করার সাহস তিনিই দেখিয়েছিলেন। হামজারবাগ ভূমিকম্পে ভবন ধসে নিহত মানুষের পচা-গলিত লাশের সৎকার মহিউদ্দিন চৌধুরীর মতো নেতার পক্ষেই সম্ভব। চট্টগ্রামের স্বার্থের পক্ষে কথা বলতে গিয়ে তিনি নিজ সংগঠনেও সমালোচিত হয়েছিলেন, কিন্তু তোয়াক্কা করেননি।যুবলীগ নেতারা বলেন, ‘একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে মহিউদ্দিন চৌধুরী মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সমাজ গড়ার সংগ্রামে অবিচল ছিলেন।

তিনি শুধু রাজনীতিতেই সীমাবদ্ধ থাকেননি, সমাজসেবা, সংস্কৃতি, ক্রীড়া, শিক্ষা, চিকিৎসা অনেক ক্ষেত্রেই তিনি অসামান্য অবদান রেখে গেছেন।’

নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহবুবুল হক সুমনের পরিচালনায় আলোচনায় অংশ নেন যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ ও দিদারুল আলম দিদার, সদস্য আনোয়ার হোসেন আজাদ, মাহাবুব আলম আজাদ, নেছার আহমেদ, আব্দুল আউয়াল, ওয়াহিদ হাসান, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, মোজাম্মেল হোসেন নান্টু, আব্দুল হাই, কাজলপ্রিয় বড়ুয়া, মাহবুবুর রহমান উ মুজিবুর রহমান মুজিব, শাকিল হারুন, হোসেন সরওয়ার্দী সরওয়ার, খায়রুল বাশার তসলিম, মাইনুল ইসলাম, শাহীন সরওয়ার

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.