চেতনার বাতিঘর ছিলেন কফিল উদ্দিন: ডা. মাহফুজ

0

সিটি নিউজঃ মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট চট্টগ্রামের চেয়ারম্যান ডা.মাহফুজুর রহমান বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের বাতিঘর ছিলেন কফিল উদ্দিন।  মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্যকে আরো দৃঢ় করতে আজ তার শূন্যতা অনুভব করছি।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা এম কফিল উদ্দিনের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজ শনিবার (১৯ ডিসেম্বর) বিকেলে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর এর উদ্যোগে দারুল ফজল মার্কেটস্হ কার্যালয়ে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথির বক্তব্যে কমান্ডার মোজাফফর বলেন, কফিল ভাই আমৃত্যু মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও চট্টগ্রামের উন্নয়নে কাজ করে গেছেন।  তিনি একজন নির্লোভ রাজনৈতিক ও সমাজ কর্মী ছিলেন।  নীতি আদর্শের প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগরের আহবায়ক ও এম কফিল উদ্দিনের সন্তান সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিজানুর রহমান সজিবের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার মোজাফফর আহমদ, ডেপুটি কমান্ডার মো শহীদুল হক চৌধুরী ছৈয়দ, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস,প্রধান বক্তা ছিলেন শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ফরিদ মাহমুদ।বিশেষ বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপ পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু।

প্রধান বক্তার বক্তব্যে শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ বলেন, কফিল ভাই ইহ জগত থেকে বিদায় নিয়েছেন। কিন্তু স্মরণে-বরণে, প্রত্যাশা ও প্রাপ্তিযোগ্য তিনি মানুষের মাঝে চিরঞ্জীব হয়ে আছেন।  চট্টগ্রামের উন্নয়ন ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে জাতীয় ঐক্যমত্য সৃষ্টির প্রয়োজনে এম কফিল উদ্দিন আমাদের চেতনার সৈকতে ভোরের নোঙর।  তিনি বাতিঘর হিসেবে ছিলেন আমাদের অগ্রনায়ক।  তিনি মুক্তিযুদ্ধের বিজয়ের মাসে চলে গিয়ে স্মৃতির এ্যালবামে বিজয়ের প্রতীক হয়ে রইলেন।

সভায় আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আবু বক্কর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো.সরওয়ার আলম চৌধুরী মনি,চট্টগ্রাম মহানগর সদস্য সচিব কাজী মুহাম্মাদ রাজিশ ইমরান, সদস্য আবু সাঈদ মাহমুদ রণী,রিপন চৌধুরী, বিবি গুল জান্নাত, হাসান মোহাম্মদ আবু হান্নান, মেজবাহ উদ্দিন আজাদ, সৈকত চক্রবর্তী, সৈয়দ মাঈনুল আলম সৌরভ, এস এম ইশতিয়াক আহমেদ রুমি, জয়নুদ্দিন জয়, জুনায়েদ আহমেদ, সাইকা দোস্ত, সৈয়দ জাফর হোসেন, সাইফুল্লাহ মাহমুদ, মিস লিমা,জামাল আহমেদ,হিল্লোল দাশ সুমন, ইসমাইল রুবেল, পপি আক্তার, প্রমুখ।

সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের সকল থানার কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধার সন্তানরা।সভার শুরুতে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন দারুল ফজল মার্কেট জামে মসজিদের খতিব আলহাজ্ব ফজল আহমদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.