বিএনপির যারা নেতা তারা দলছুট নেতাঃ তথ্যমন্ত্রী

0

সি টি নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ নেতা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতিতে চারদিকে অবক্ষয়। এই রাজনৈতিক অবক্ষয়ের বড় সৃষ্টি হচ্ছে বিএনপি। বিএনপির যারা নেতা তারা কিন্তু দলছুট নেতা।

আজ রবিবার (৩ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান প্রথমে ক্ষমতা দখল করেন। এরপর দখল করা ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দল গঠন করেন।’

বিএনপিকে ইতিবাচক রাজনীতির ধারায় ফিরে আসার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেছেন, ‘ফখরুল সাহেব গতকালও বলেছেন। আশা করেছিলাম বছরের প্রথম দিনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কথাবার্তার মধ্যে কিছুটা পরিবর্তন আসবে। আমি তার প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই- দুঃখজনক হলেও সত্য, এ বছরের প্রথম কয়েকটা দিনে তার ভাষার মধ্যে কোনো পরিবর্তন আসেনি। তিনি যে ভাষায় কথা বলছেন- এ বছরে নাকি সরকারকে উৎখাত করবেন। গত ১২ বছর ধরে তারা সরকারকে উৎখাত করতে গিয়ে নিজেরাই জনগণের কাছ থেকে উৎখাত হয়ে গেছে।’

সভার বিশেষ অতিথি পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘সৈয়দ আশরাফুল ইসলাম বাংলাদেশের তো বটেই এই উপমহাদেশের একজন যোগ্য ও অনুকরণীয় রাজনীতিবিদ ছিলেন। তিনি সফলতার সঙ্গে দুই দুইবার (আওয়ামী লীগের) সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি আসলে প্রচারবিমুখ লোক ছিলেন। তিনি বলতেন কম, কাজ করতেন ও করাতেন বেশি।’

জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগ নেতা আইনজীবী বলরাম পোদ্দার, কৃষকলীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু অ্যাকাডেমির মহাপরিচালক হুমায়ুন কবির মিজী, সাংবাদিক সমীরণ রায়, মানিক লাল ঘোষ, রফিকুল ইসলাম রনি, সংগীতশিল্পী রফিকুল ইসলামসহ সভায় জোটের অন্য নেতারা বক্তব্য দেন। সভা সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।

সি টি নিউজ/ ডি.টি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.