ছাত্রলীগে বিবাহিত ও অছাত্ররাঃ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0

সি টি নিউজঃ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল আজ। প্রতিষ্ঠাবার্ষিকী ‍উদযাপনের প্রাক্কালে মেয়াদোত্তীর্ণ ও অপূর্ণাঙ্গ কমিটির কারনে ছাত্রলীগের চার ইউনিটের অবস্থা শোচনীয়। ক্ষমতার স্বাদে কোনভাবে টিকে থাকার মতো সংগঠনটির সাংগঠনিক ভিত্তি। আড়াই বছর যাবত সভাপতি/সাধারণ সম্পাদক দিয়েই চলছে উত্তর জেরা ছাত্রলীগের কার্যক্রম। ছাত্রলীগের বেশীরভাগ নেতাই এখন অছাত্র ও বিবাহিত। দক্ষিণ জেলা ছাত্রলীগ গত মার্চে পূর্ণাঙ্গ কমিটি হওয়ার পর থেকে তাদের সাংগঠনিক তৎপরতা ভালো। আজ সকালে নগরীর বিপ্লব উদ্যানে দেখা গেল দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা সমাবেশ করছেন।

নগর ছাত্রলীগের অছাত্রের সংখ্যা বেশী। কেন্দ্রে নানা কারনে সমালোচিতদের বাদ দেওয়ার প্রবণতা দেখা দিলেও নগরে বিতর্কিত ছাত্রলীগ নেতাদের অবস্থান শক্ত। এর মধ্যে চট্টগ্রাম কলেজ ও ৩টি থানা কমিটি গঠন করে সমালোচনায় পড়ে এ কমিটি। যে কারনে নতুন করে কোন কমিটি গঠনে নগর ছাত্রলীগকে উদ্যোগী হতে দেখা যায়নি। প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের কোন জাঁকজমক অনুষ্ঠানাদি না হলেও অনুষ্ঠান করেছে সিআরবি শিরিষ তলায় মহানগর ছাত্রলীগ।

বিভিন্ন উপজেলায় ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই সাংগঠনিক কার্যক্রম চালানো হচ্ছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে শিক্ষা উপ-মন্ত্রি নওফেল অনুসারী মো. রেজাউল হক রুবেলকে সভাপতি ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিন অনুসারী মোহাম্মদ ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করা হয়।

তবে দেড় বছরেও আলোর মুখ দেখেনি পূর্ণাঙ্গ কমিটি।কমিটিতে যারা আসার অপেক্ষায় তারা অনেকেই ছাত্রত্ব হারিয়েছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কোথাও নতুন কমিটি গঠনের উদ্যোগ নেই। কর্মসূচী পালনেই দিন শেষ।

সি টি নিউজ/ জু. সি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.