সৌরভের দাদাগিরি আপাতত থামছে নাঃ দেবী শেঠি

0

স্পোর্টস ডেস্কঃ সৌরভ গাঙ্গুলিকে নিয়ে বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি শোনালেন আশার বাণী।  তিনি বললেন, সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার পর ক্রিকেটও খেলতে পারবেন সৌরভ।  তিনি বললেন, ঠিক সময়ে সঠিক চিকিৎসা হয়েছে। তাই সৌরভের দাদাগিরি আপাতত থামছে না।

আগামীকাল বুধবার হাসপাতাল থেকে বাড়ি ফিরতে চলেছেন সৌরভ গাঙ্গুলী। তবে আপাতত আগামী দুই সপ্তাহ চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি।

আজ মঙ্গলবার হাসপাতালে সৌরভের সঙ্গে দেখা করে এবং ১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের সদস্যদের সঙ্গে আলোচনার পর এ কথা জানালেন দেবী শেঠি।  তিনি জানান, ধমনিতে ব্লকেজ ধরা পড়লেও সঠিক সময়ে চিকিৎসা হয়েছে তাঁর, তাই সৌরভের দাদাগিরি আপাতত থামছে না।

তিনি জানান, সৌরভ সম্পূর্ণ সুস্থ রয়েছেন। স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন তিনি। চাইলে ম্যারাথন দৌড়াতেও পারবেন এবং ক্রিকেটও খেলতে পারবেন। বিমানও চালাতে পারবেন। কোনো সমস্যা হবে না। আজ মঙ্গলবার সকালে বেঙ্গালুরু থেকে কলকাতায় যান দেবী শেঠি। তিনি সৌরবের সঙ্গে কথা বলার পর জানান, হার্ট অ্যাটাক হলেও সৌরভের হৃদযন্ত্রের কোনো সমস্যা নেই। একেবারেই স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন তিনি।

শেঠি বলেন, ‘সৌরভ ধূমপান করেন না, অন্য কোনো বদঅভ্যাসও নেই। তার ওপর নিয়মিত শরীর চর্চা করেন। তবে তার পরও এই ধরনের হার্ট অ্যাটাক চিকিৎসকদের চিন্তায় ফেলেছিল। তবে সৌরভ সব করলেও দীর্ঘদিন কোনো শারীরিক পরীক্ষা করেননি। যে কারণে সৌরভের হার্ট অ্যাটাকের আগাম ইঙ্গিত পাওয়া যায়নি। তবে সৌরভ এই ধরনের পরীক্ষা আগে থেকে করালে আজ থেকে অন্তত ১৫ বছর আগে এই ধরনের ভবিষ্যদ্বাণী করে দেওয়া যেত।’

সৌরভ শেষবার লিপিড প্রোফাইল বা এই ধরনের রক্ত পরীক্ষা করেছিলেন ১৬ থেকে ১৭ বছর আগে। তারপর তিনি আর নিয়মিত কোনো পরীক্ষা করাননি। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, ৪০ বছর পার হয়ে যাওয়ার পর বছরে অন্তত দুইবার এই ধরনের পরীক্ষা সবারই করা উচিত।

এদিকে কলকাতায় সৌরভ ভর্তি থাকা উডল্যান্ডস হাসপাতালের তরফে জানা গেছে, আগামীকাল বুধবারে ছেড়ে দেওয়া হবে তাঁকে। আগামী দুই সপ্তাহ পর মেডিক্যাল বোর্ডের সদস্যারা আবার সৌরভের শারীরিক পরিস্থিতি নিয়ে আলোচনায় বসবেন। তার পরই ঠিক করা হবে, সৌরভের বাকি দুটি ব্লকেজ সরাতে স্টেন্ট বসানোর প্রয়োজন আছে কি না। তার পরই সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.