তৃতীয় বারের মতো পেছালো ওসি প্রদীপের জামিন শুনানি

0

সি টি নিউজঃ টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ দাশের বিরুদ্ধে করা দুদকের মামলায় জামিন শুনানী আবারও পিছিয়েছে। দুদুকের প্রতিবেদন না আসায় তার জামিন না মঞ্জুরের পাশাপাশি পরবর্তী শুনানি আগামী ১০ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত। এ নিয়ে তার জামিন শুনানি তৃতীয় দফায় পেছালো।

আজ বুধবার (৬ জানুয়ারি) সকালে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ শুনানির দিন ধার্য ছিল। আদালতে প্রতিবেদন জমা দিতে সময়ের আবেদন করে দুদক, একই সাথে প্রদীপের জামিনও করেছিলেন তাঁর আইনজীবী।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, নির্ধারিত দিনে আসামি প্রদীপের বিষয়ে দুদকের তদন্ত প্রতিবেদন জমা দেওয়া যায়নি। তাই আসামিকেও হাজির করা হয়নি। ফলে আসামিপক্ষ থেকে নিয়মরক্ষার জামিন আবেদন করা হলেও তা না মঞ্জুর হয়। একই সাথে দুদকের করা সময় আবেদনের প্রেক্ষিতে পরবর্তী শুনানির জন্য ১০ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

এর আগে প্রথমবার ১৩ অক্টোবর তদন্ত প্রতিবেদন দেওয়ার দিন নির্ধারিত থাকলেও সেদিন তা জমা দেয়নি দুদক। তখন ৩০ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছিল আদালত। সেদিন প্রতিবেদন জমা না দেওয়ায় ৬ জানুয়ারি সময় দেওয়া হয়েছিল।

দুদকের করা মামলার এজাহারে, নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা এলাকার একটি ছয়তলা বাড়ি প্রদীপ কুমার দাশ ‘ঘুষ ও দুর্নীতির’ মাধ্যমে অর্জিত অর্থ গোপন করার জন্য শ্বশুরের নামে নির্মাণ করেন বলে উল্লেখ করা হয়।

গত ২৩ অগাস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে ওসি প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। মামলায় ওসি প্রদীপের সঙ্গে তার স্ত্রী চুমকি কারণকেও আসামি করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন- ২০১২ এর ৪(২) ধারা, ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি করা হয়।

তাদের বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.