আজ নয় কাল বৃহস্পতিবারই বাড়ী ফিরবেন সৌরভ

0

আন্তর্জাতিক ডেস্কঃ আজ নয় কাল বৃহস্পতিবার বাড়ি ফিরবেন সৌরভ গাঙ্গুলী। হাসপাতালে থেকে আজ বুধবারই বাড়ী ফেরার কথা ছিল ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক তথা ভারতের বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী’র। তিনি নিজেই আরও একটা দিন হাসপাতালে থাকতে চান বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে সৌরভ শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ রয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন।

আজ তার বাড়ি না ফেরার সিদ্ধান্ত সম্পূর্ণ সৌরভের ব্যক্তিগত বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। মঙ্গলবার বিশেষ বিমানে বেঙ্গালুরু থেকে উড়ে এসে সৌরভকে দেখে যান বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেঠি। তিনি জানান, সৌরভের হৃদযন্ত্রের বিন্দুমাত্র ক্ষতি হয়নি।

তিনি ২০ বছর বয়েসে যেমন শক্তিশালী ছিলেন এখনও তেমনই আছেন। সৌরভ আগের মতোই স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন। ম্যারাথন দৌড় বা ক্রিকেট খেলতে পারবেন। চাইলে বিমানও চালাতে পারবেন। দেবী শেঠির দেখার পরেই বুধবার সৌরভের হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত পাকা হয়ে গিয়েছিলো।

কিন্ত সৌরভ বুধবার নিজে থেকে আরও একটা দিন হাসপাতালে থাকতে চাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে এদিন না ছাড়ার সিদ্ধান্ত নেয়। এদিকে হাসপাতাল সুত্রে জানানো হয়েছে, মঙ্গলবার রাতে ভালো ঘুম হয়েছে সৌরভের। বুধবার সকালে সৌরভের নতুন করে ইসিজি করা হয়। সেই রিপোর্ট সন্তোষজনক এসেছে। বুধবার সকালে কলকাতার আলিপুরের উডল্যান্ডস হাসপাতালে যান সৌরভের স্ত্রী ডোনা গাঙ্গুলী।

এদিকে হাসপাতাল সূত্র জানায়, বৃহস্পতিবার বাড়ি ফিরে অন্তত দুই সপ্তাহে বিশ্রামে থাকতে হবে সৌরভকে। চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি। বাইরে খুব বেশি বের হওয়া চলবে না। তবে বাড়িতে বসেই কাজ করতে পারবেন। সৌরভের তিনটি করোনারি আর্টারিতে ব্লকেজ ধরা পড়ে। যারমধ্যে একটিতে স্টেন্ট বসানো হয়েছে। বাকি দুটিতেও স্টেন্ট বসাতে হবে। তবে সেই সময় উপস্থিত থাকবেন ডাক্তার দেবী শেঠি। সেই দুটি স্টেন্ট কবে বসানো হবে তা পরে চিকিৎসকেরা ঠিক করবেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দুই থেকে তিন সপ্তাহ পর ফের হাসপাতালে আসতে হবে সৌরভকে।

উল্লেখ্য, গত শনিবার বুকে ব্যাথা নিয়ে দক্ষিন কলকাতার আলিপুরের উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। এরপর তার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। তারপরেই বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেঠি সৌরভে দেখার পর তার বাড়ি ফেরার বিষয়ে সিদ্ধান্ত দেন। তিনি জানিয়ে দেন, ঠিক সময়ে ঠিকঠাকমতো চিকিৎসা হয়েছে সৌরভ গাঙ্গুলীর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.