চসিক নির্বাচনঃ ৪১ ওয়ার্ডে মাঠে নেমেছেন ১৪ ম্যাজিস্ট্রেট

0

সি টি নিউজঃ চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে অপরাধ দমন, প্রার্থীদের আচরণবিধি দেখভালের দায়িত্ব নিয়ে মাঠে নেমেছেন ১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট। ৮ জানুয়ারি গণসংযোগ শুরুর প্রথম দিন থেকেই তারা মাঠে আছেন। জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তারের স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা বলা হয়েছে।

অফিস আদেশ বলা হয়, ‘শুক্রবার থেকে ২৭ জানুয়ারি নির্বাচনের দিন পর্যন্ত নির্বাচনী এলাকায় আচরণবিধি প্রতিপালন ও নির্বাচনী অপরাধ রোধে এবং আইনশৃঙ্খলা রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নিয়োগ করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, আচরণবিধি পর্যবেক্ষণ করতে ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে নেমেছেন। এছাড়া ১৪ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা। ইতোমধ্যে কোন কর্মকর্তা কোন এলাকায় কাজ করবেন, সেই দায়িত্ব দেয়া হয়েছে।

প্রত্যেক নির্বাহী ম্যাজিস্ট্রেটদের একটি সংরক্ষিত ও সংরক্ষিত ওয়ার্ডের অধীন তিনটি সাধারণ ওয়ার্ডের দায়িত্ব দেয়া হয়েছে। এর মধ্যে– নির্বাহি ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে, মামনুন আহমেদ অনীক ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে, মিজানুর রহমান ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে, রেজওয়ানা আফরিন ৯, ১০ ও ১৩ নম্বর ওয়ার্ডে, এস এম আলমগীর ১৪, ১৫ ও ২১ নম্বর ওয়ার্ডে, মাসুদ রানা ৩৩, ৩৫ ও ৩৫ নম্বর ওয়ার্ডে, সুজন চন্দ্র রায় ১৬, ২০ ও ৩২ নম্বর ওয়ার্ডে, আবদুস সামাদ শিকদার ২৭, ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডে, আশরাফুল হাসান ১৭, ১৮ ও ১৯ নম্বর ওয়ার্ডে, তৌহিদুল ইসলাম ১২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে, সুরাইয়া ইয়াসমিন ২২, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে, জিল্লুর রহমান ১১, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে, , উমর ফারুক ২৮, ২৯ ও ৩৬ নম্বর ওয়ার্ডে এবং গালিব চৌধুরী ৩৯, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার জানান, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি প্রতিপালনসহ নির্বাচনী দায়িত্ব পালন করতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। ২৭ জানুয়ারি পর্যন্ত নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করবেন তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.