এম.এ.আজিজের এক দফাই আমাদের আজকের স্বাধীন বাংলাদেশঃ মোশাররফ এমপি

0

সি টি নিউজঃ সাবেক সফল মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি বলেছেন-স্বাধীনতার প্রশ্নে এম.এ.আজিজের এক দফাই আমাদের আজকের স্বাধীন বাংলাদেশ। এখন বাংলাদেশ রক্ষায় একই এক দফা হলো জঙ্গীবাদ ও যুদ্ধাপরাধী মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা। এতেই এম. এ. আজিজ এবং স্বাধীনতার জন্য আত্মত্যাগকারী ৩০ লক্ষ বাঙালির স্বপ্নপূরণ সম্ভব হবে।

তিনি বলেন, স্বাধীনতাকে রক্ষার জন্য সর্বাত্মক লড়াই অব্যাহত রাখতে হবে। কারণ বাংলাদেশ এখনও নিরাপদ নয়। একজন খালেদা জিয়া স্বাধীনতা বিরোধীদের নেতৃত্ব দিচ্ছেন। তিনি একাত্তরের পাকিস্তানী সেনা নিবাসের সেবা দাসী ছিলেন।

তিনি আজ সকালে উত্তর হালিশহরে জননেতা মরহুম আজিজের ৫০ তম মৃত্যুবার্ষিকীতে তাঁর মাজার প্রাঙ্গনে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, এম এ আজিজ ৬ দফাকে ১ দফা পরিণত করার প্রধান উদ্যোক্তা। তিনি বাঙালির আশা জাগানিয়া শক্তির প্রেরণা হয়ে চিরঞ্জীব হয়ে থাকবেন।

তিনি আরো বলেন, জঙ্গীবাদ সভ্যতার দুশমন। এরা আমাদের ঘরে আশ্রয় নিচ্ছে। তাই আমাদের সচেতন থাকতে হবে। আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য চসিক নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী এম.রেজাউল করিম চৌধুরীকে বিজয় করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, এম এ আজিজ মহান মুক্তিযুদ্ধের অন্যতম রূপকার। বঙ্গবন্ধু ৬ দফা ঘোষণার পর তিনি উপলব্ধি করেন ১ দফাই বাংলার মুক্তি।

তিনি আরো বলেন, বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ অর্জনকে ধরে রাখার জন্যে সর্বশক্তি নিয়োগ করতে হবে। আসন্ন চসিক নির্বাচন নিয়ে কোন একটি দল ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তাহারা জনগণের কাছে না গিয়ে তার এখন নির্বাচন কমিশনের কাছে প্রতিনিয়ত বিচার দিচ্ছেন। জঙ্গীবাদের সাথে যাদের সামান্য সম্পর্কও আছে তাদের চিহ্নিত করে রাষ্ট্রীয় ও সামাজিকভাবে বয়কট করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, এম.এ.আজিজ এ দেশে মাটি ও মানুষের স্বরাজ প্রতিষ্ঠার আদর্শিক বাতিঘর। আজিজ-জহুর আমাদের অহংকার। এ দু’জনের পথ ধরেই ত্যাগ তিতিক্ষার ব্রত নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হবে। আগামী ২৭জানুয়ারি চসিক নির্বাচনে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে বয়কট করুন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ২৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আলহাজ্ব লায়ন মোহাম্মদ হোসেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুব সাধারণ সম্পাদক বদিউল আলম বদি, মরহুমের সন্তান কার্যনির্বাহী সদস্য সাইফু্িদ্দন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, হালিশহর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম কায়সার, ৩৭ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান, ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের নাজিমুল ইসলাম মজুমদার। সভামঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ ছালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, সম্পাদকমন্ডলীর সদস্য হাজী জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, আবদুল আহাদ, আবু তাহের, কার্যনির্বাহী সদস্য বখতিয়ার উদ্দিন খান, হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের হাজী মো: ইলিয়াছ, ওয়ার্ড আওয়ামী লীগের ছিদ্দিক আহমদ, জানে আলম, আসিফ খান প্রমুখ।

এর আগে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ, কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন এম.এ আজিজ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোজাফফর আহমদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.