আদালতে পুলিশের হাতে আইনজীবী লাঞ্চিত- ৪ পুলিশ ক্লোজড

0

সিটি নিউজঃ চট্টগ্রাম আদালতে দুই আইনজীবীকে মারধর ও লাঞ্চিতের অভিযোগে হাজতখানার ৪ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় জেলা আইনজীবী সমিতির আবেদনের প্রেক্ষিতে তাদের প্রত্যাহার করা হয়। প্রত্যাহার হওয়া চার পুলিশ সদস্য হলেন, কন্সটেবল রাজন, হাসনাত, আসাদ ও শাহজাহান।

এক আাইনজীবি জানায়, বুধবার (২০ জানুয়ারি) দুপুরের দিকে যুবলীগ কর্মী জাহাঙ্গীর আলম মিন্টু প্রকাশ মারুফ চৌধুরীর হত্যা মামলায় চার আসামিকে গাড়ীতে তোলাকে কেন্দ্র করে হাজতখানার সামনে মুখোমুখি হয় আইনজীবী ও হাজতখানা পুলিশ। এসময় একপর্যায়ে দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

জানা গেছে, হাজতখানা থেকে খুনের মামলার চারজন আসামিকে পুলিশ ভ্যানে তোলার সময় কয়েকজন সাংবাদিক তাদের ছবি তুলতে গেলে আসামিদের আইনজীবীরা পুলিশের উপর চড়াও হয়ে শারীরিকভাবে তাদের লাঞ্চিত করেন।

আইনজীবীরা বলছেন, এই খুনের মামলার আসামিদের সাথে কথা বলতে গেলে হাজতখানার পুলিশ আইনজীবী শরফুদ্দীন ও আনু মুহম্মদকে জোরপূর্বক হাজতখানার ভেতরে নিয়ে যায়। একপর্যায়ে কয়েকজন আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্চিত করেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, পুলিশ দ্বারা আইনজীবী লাঞ্চিত হওয়ার ঘটনা দুঃখজনক। বিষয়টি চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও পুলিশ কমিশনারকে জানানো হয়েছে। ইতোমধ্যে চারজন পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। হাজতখানা থেকে তাদের প্রত্যাহার করে নেয়া হয়েছে। এ ঘটনায় জড়িত সব পুলিশ সদস্যকে প্রত্যাহারের দাবী জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.