আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ- পুলিশও তাড়া করছে

0

সিটি নিউজঃ চসিক নির্বাচনে কাউন্সিলর পদে নগরীর ৮টি ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন। আওয়ামী লীগের বিপক্ষে আওয়ামী লীগ ভোটের লড়াইতে থাকায় নির্বাচনী সহিংসতা ঘটছে। একই দলের নেতাকর্মীরা নিজেদের দলের নেতাকর্মীদের তাড়া, ধাওয়া ও পাল্টা ধাওয়া করছে। দলের এই বিভাজনে সাধারণ নেতাকর্মীরা হতাশ। অন্যদিকে দল সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা হুমকি, ধামকিতে এগিয়ে থাকলেও পুলিশ কানে তালা দিয়েছে।

আওয়ামী লীগের নেতাকর্মী তাড়িয়ে বেড়াচ্ছে প্রতিপক্ষ আওয়ামী লীগের নেতাকর্মীদের। এই যাত্রায় পুলিশও বসে নেই। তারাও অতি উৎসাহী হয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের হয়রানী করছে। নগরীর ৪১টি ওয়ার্ডের মধ্যে যে সব এলাকায় বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী রয়েছে সেখানে পুলিশের খবরদারী রয়েছে বলে অভিযোগ আছে। এ ছাড়া নগরীর ৪১টি ওয়ার্ডের মধ্যে বেশ কিছু ওয়ার্ডে বহিরাগতদের উপস্থিতি রয়েছে বলে স্থানীয়সুত্র নিশ্চিত করেছে।

ইতিমধ্যে অভিযান চালিয়ে কয়েকজন বহিরাগতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই বহিরাগতরা চসিক নির্বাচনে গোলযোগ সৃষ্টির চেষ্টা করতে পারে বলে আশঙ্খা করছেন স্থানীয় ভোটাররা। বহিরাগত আতঙ্ক কাজ করছে সাধারন ভোটারদের মধ্যে। নির্বাচন ব্যবস্থার উপর মানুষের আস্থা কমে গেছে বলে মনে করেন সুশাসনের জন্য নাগরিক সুজন। একই সাথে চসিক নির্বাচন সুষ্ট হবে কি না তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন সংগঠনটি। অবাধ, নিরপেক্ষ, শান্তিপুর্ন ও অর্থবহ নির্বাচনের আহবান জানিয়েছে সুজন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.