চসিকের ৬’শ কোটি টাকার প্রকল্প তৈরীর অনুমোদন

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম নগরী’র অবকাঠামোগত উন্নয়ন, খাল খনন, এ্যাসফল্ট প্ল্যান্ট স্থাপন, মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরী স্থাপন সহ নানামুখী উন্নয়ন কর্মকান্ডে প্রায় ৬ শত কোটি টাকার প্রকল্প তৈরীর অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।
তিনি বলেন, এ সব নানামুখী প্রকল্প এডিপি, থোক, নরমাল, সিডিএমপি ও জাইকাসহ নানা খাতের অর্থায়নে বাস্তবায়ণ করা হবে।

মঙ্গলবার (১৩অক্টোবর) রাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র নাছির উদ্দীনের সভাপতিত্বে চসিকের প্রকৌশল বিভাগের নিয়মিত সমন্বয় সভায় এই ৬’শ কোটি টাকার প্রকল্প গ্রহনের অনুুমোদন দেয়া হয়।

মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন,বর্ষার বিরামহীন বর্ষণের কারণে নগরীর সবগুলো সড়ক ও বাই লেইন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এ সকল সড়ক সংস্কার, অবকাঠামো উন্নয়ন(সড়ক, ভবন, নালা ইত্যাদি), এ্যাসফল্ট প্ল্যান্ট স্থাপন, বাড়ই পাড়া থেকে কর্ণফুলী ব্রীজ পর্যন্ত নতুন খাল খনন, মান নির্ণয়ের জন্য আধুনিক ল্যাবরেটরী স্থাপন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নগর ভবন নির্মাণে এসব প্রকল্প গ্রহণ করা হবে।

এডিপি, থোক, নরমাল, সিডিএমপি ও জাইকাসহ নানা খাতের অর্থায়নে প্রায় ৬ শত কোটি টাকার উন্নয়ন ও ক্রয় সংক্রান্ত প্রকল্প প্রনয়ন করে তা দ্রুত বাস্তবায়নের তাগিদ দেন তিনি।

মেয়র আরো বলেন, “তার মেয়াদের মধ্যে কাঁচা রাস্তা একটিও থাকবে না। শিক্ষা প্রতিষ্ঠানেরঝূঁকিপূর্ণ ভবন সমূহ ভেঙ্গে নতুন ভবন নির্মান করা হবে। নালা-নর্দমা প্রসস্ত ও গভীর করা হবে। নগরীতে বিদ্যমান সবগুলো খাল খনন করা হবে। প্রতিটি সড়ক ও বাই লেইনের পাশে নালা নির্মান করা হবে। চট্টগ্রামকে বিশ্বমানের মেগা সিটির আদলে গ্রীন ও ক্লিন সিটিতে উন্নিত করা হবে।”

এ সভায় চসিক সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, তত্বাবধায়ক প্রকৌশলী মো. এয়াকুব নবী, আনোয়ার হোছাইন, মো. রফিকুল ইসলাম, মো. মাহফুজুল হক, নির্বাহী প্রকৌশলী আবু ছালেহ, কামরুল ইসলাম, শামসুল হুদা সিদ্দিকী, সহকারী প্রকৌশলী, পুল কর্মকর্তা, স্থপতি ও সংশ্লিষ্ট প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.