আগামীকাল পটিয়াসহ ৩ পৌরসভায় ভোট

0

সিটি নিউজঃ আগামীকাল রবিবার দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, চন্দানাইশ ও সাতকানিয়া পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে শুধু কাউন্সিলর পদে ভোট হবে।

জানা গেছে, চট্টগ্রামে চতুর্থ ধাপে এবারের পৌরসভা নির্বাচনে পটিয়ার সবকটি কেন্দ্রে ইভিএমে এবং চন্দনাইশ ও সাতকানিয়া পৌরসভায় ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

চট্টগ্রাম নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, পটিয়া পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন- নৌকা প্রতীক নিয়ে আইয়ুব বাবুল, ধানের শীষ প্রতীকে নুরুল ইসলাম সওদাগর, লাঙল প্রতীক নিয়ে সামশুল আলম এবং মোমবাতি প্রতীকে আলী হোসাইন।

পটিয়া পৌরসভায় এবারের নির্বাচনে ১৮টি কেন্দ্রে ১১৬টি বুথে ভোটগ্রহণ হবে। এই পৌরসভার নয়টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩৯ হাজার ৭৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫ জন এবং নারী ভোটার ১৮ হাজার ৮৬২ জন।

চন্দনাইশ পৌরসভায় মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা, বিএনপি মনোনীত মাহাবুবুল আলম চৌধুরী, এলডিপি মনোনীত এম. আইনুল কবির ও ইসলামী ফ্রন্ট মনোনীত ফারুক বাহাদুর। এছাড়া ৪৭ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নয়জন নারী কাউন্সিলর প্রার্থী হয়েছেন।

জানা যায়, চন্দানাইশ পৌরসভায় নয়টি ওয়ার্ডে ভোটার ২৮ হাজার ৯৯৭ জন। পুরুষ ভোটার ১৫ হাজার ১৯৯ জন ও নারী ভোটার ১৩ হাজার ৭৯৮ জন। ১৬টি ভোটকেন্দ্রে ৮৩টি ভোটকক্ষ রয়েছে।

সাতকানিয়া পৌরসভায় পৌরসভায় এবার সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে আটজন প্রার্থী নির্বাচন করছেন। নির্বাচনে নয়টি ওয়ার্ডে মোট ৩৭ হাজার ৫৪০ জন ভোটার আছেন। এর মধ্যে ১৯ হাজার ৬২২ জন পুরুষ ও ১৭ হাজার ৯১৮ জন নারী ভোটার।

চট্টগ্রাম রিটার্নিং কর্মকর্তা বলেন, চট্টগ্রামে ৩টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। নির্বাচন সুষ্ঠ ও সুশৃংখলভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকেও প্রস্তুত রাখা হয়েছে।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.