ফেসবুকে মোদিকে কম সক্রিয় হওয়ার পরামর্শ

0

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেশ প্রযুক্তিবান্ধবই বলা যায়। কারণ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কিংবা খুদে ব্লগিং সাইট টুইটারে বেশ সক্রিয় তিনি।
তবে ফেসবুকে নয়, বরং বাস্তবে মোদিকে বেশি সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছেন দেশটির সবচেয়ে কম বয়সী মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

ভারতের বেসরকারি টেলিভিশন চ্যানেল এনডিটিভির ‘ওয়াক দ্য টক শো’ অনুষ্ঠানে বুধবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ বলেন, মোদির উচিত দলীয় কর্মী ও সহযোগীদের আরও প্রগতিশীল হওয়ার পরামর্শ দেওয়া।

উত্তর প্রদেশেরদারদ্রি এলাকায় ২৮ সেপ্টেম্বর বাড়িতে গরুর মাংস রাখার গুজবে এক মুসলিম ব্যক্তিকে হত্যার ঘটনায় চাপের মুখে ছিলেন সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদবের ছেলে অখিলেশ।

ওই ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে গ্রেফতার করা হয়। স্থানীয় বিজেপি ও অন্যান্য দলের নেতাদের উস্কানিমূলক বক্তব্য ওই হত্যাকাণ্ডের জন্য দায়ী বলে অভিযোগ ওঠে।
এনডিটিভির অনুষ্ঠানে এ নিয়ে প্রথমবারের মতো মুখ খোলেন ৪২ বছর বয়সী অখিলেশ।

তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে গরুর মাংস খাওয়ার বিরুদ্ধে। তবে বিশ্বজুড়ে মানুষ তো গরুর মাংস খাচ্ছে। কেউ আইন হাতে তুলে নিতে পারে না। একজন তার বাড়িতে কি খাচ্ছে না খাচ্ছে তা নিয়ে এখন বিতর্ক হচ্ছে…। আমি গরুর মাংস খেয়েছি বললেই কি মেরে ফেলা হবে… এটা কি ভারতের সংস্কৃতি? এমন ঘটনায় সারাবিশ্বই বা কি বলবে?’

তিনি আরও বলেন, ‘দারদ্রির ঘটনার পর আন্তর্জাতিক গণমাধ্যমগুলো যা লিখেছে, তা পড়লে বিজেপি ও প্রধানমন্ত্রীও বিব্রত হবেন।’
এদিকে অখিলেশের এই মন্তব্যের প্রতিক্রিয়ায় বিজেপির মুখপাত্র নালিন কোহলি বলেন, ‘অখিলেশের রাজ্যে মানুষ আইনশৃঙ্খলার অবস্থা দেখে হাসে। এ জন্য তার উদ্বিগ্ন হওয়া উচিত।’

মোদিকে ফেসবুকে কম সক্রিয় হওয়ার পরামর্শ দেওয়ার ব্যাপারে কোহলি বলেন, ‘ফেসবুক ও টুইটার যোগাযোগের মাধ্যম, দেশ শাসনের নয়। আর সরকার তো কাজ করছেই— আমাদের অর্জনগুলোও দেখুন।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.