স্বর্ণ ব্যবসায়ীকে আত্মীয়ের ফাঁদে ফেলে প্রতারণাঃ ৩ সদস্য আটক

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীতে স্বর্ণ ব্যবসায়ীকে প্রতারণার ফাঁদে ফেলে স্বর্ণালংকার ও নগদ টাকা জোর পূর্বক কেড়ে নেয়াই হলো তাদের কাজ। ভুয়া আত্মীয় পরিচয় দিয়ে নগরীতে প্রতারণা করে আসছিল প্রতারক চক্রের পম্পি বণিক (২১), বিকাশ রায় (১৯) ও রাজেশ দাস (১৯) নামে তিন সদস্য। চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

শনিবার (১৩ মার্চ) রাত ৯টার দিকে অভিযান চালিয়ে আত্মীয় পরিচয়ে পরিচিত প্রতারক চক্রকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

প্রতারণার শিকার জনৈক তপন কুমার ধর বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, দেড় মাস আগে স্বর্ণ ব্যবসায়ী তপন কুমার ধরের মোবাইলে ফোন করে ভুয়া আত্মীয়ের পরিচয় দিয়ে যোগাযোগ শুরু করে পম্পি বণিক। পেশায় একজন স্বর্ণ ব্যবসায়ী হওয়ায় তপনকে এক জোড়া কানের দুল বানিয়ে দেওয়ার জন্য পম্পি তার বাসায় ডাকেন।

ঠিকানা অনুযায়ী গতকাল সন্ধ্যা ৭টায় তপন কোতোয়ালী থানাধীন সালাউদ্দিন বিল্ডিংয়ের চতুর্থ তলায় যান। পম্পি তার দুই সহযোগী বিকাশ ও রাজেশের সহযোগিতা নিয়ে স্বর্ণ ব্যবসায়ীর জামা খুলে অশ্লীল ভিডিও ধারণ করে। সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে ৫০ হাজার টাকা দাবি করে। এ সময় তারা তপনের সঙ্গে থাকা আংটি ও লকেট জোরপূর্বক কেড়ে নেয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন জানান, আসামীরা প্রতারক চক্রের সদস্য। তারা বিভিন্ন দোকান মালিক ও স্বর্ণ ব্যবসায়ীদেরকে টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তির মোবাইল নম্বর সংগ্রহ করে মহিলা সদস্য কল দিয়ে টার্গেটকৃত ব্যক্তির সাথে সখ্যতা গড়ে তোলে এবং সুমধুর কন্ঠে কথা বলতে থাকে। একপর্যায়ে টার্গেটকৃত ব্যক্তি মহিলার কথায় পটে গেলে তাকে স্বর্ণ তৈরী করার নামে বাসায় ডেকে এনে তার সাথে কথা বলা শুরু করে। কথা বলার এক পর্যায়ে ব্যবসায়ীর সাথে অশোভন আচরন করে তার সাথে নগ্ন ছবি তুলে উক্ত নগ্ন ছবি দিয়ে ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিবে বলে ব্ল্যাকমেইল করে চাঁদা দাবী করে। চাঁদা না দিলে মারধর করে। পরিশেষে চাঁদা আদায় শেষ হলে ছেড়ে দেয়। এই ধরনের প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

সিটি নিউজ/ডিটি

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.