নিউজিল্যান্ডের সাথে ৮ উইকেটে হেরেছে টাইগাররা

0

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ডের সাথে প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হার দিয়ে শুরু হয়েছে ওয়ান্ডে ম্যাচ। ম্যাচে ব্যাটসম্যানরা সবচেয়ে বেশি হতাশ করেছে। অধিনায়ক তামিম ইকবাল এই ব্যর্থতার জন্য ব্যাটসম্যানদের বেশি দায়ী করেছেন।

ম্যাচ শেষে তামিম বলেন, ‘গুরুত্বপূর্ণ সময়ে তারা উইকেট বিলিয়ে দেওয়ায় ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। বেশ কিছু সহজ আউট হয়েছে। কোনো সন্দেহ নেই, তারা খুবই ভালো বল করেছে। কিন্তু আমাদের নিজেদেরই দোষ দিতে হবে।’

এই ম্যাচে অভিষেক হওয়া মেহেদি হাসানের প্রশংসা করে তামিম বলেন, ‘মাহেদির প্রথম শটটি দারুণ ছিল। সে এভাবে খেলতে পারলে, খুশি হতাম। সে ভালো বোলিং করেছে, সে তার সামর্থ্যর প্রমাণ দিয়েছে।’

ম্যাচে আগে ব্যাট করে ৪১.৫ ওভারে ১৩১ রানে অলআউট হয় বাংলাদেশ। মাত্র ২১.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে নিউজিল্যান্ড।

এই ম্যাচে জয় নিয়ে এরই মধ্যে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে সিরিজের পরের ম্যাচ আগামী মঙ্গলবার। এই ম্যাচে ঘুরে দাঁড়াতে না পারলে সিরিজ খোঁয়াতে হবে তামিমদের। এখন দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে পারে কি না সেটাই দেখার অপেক্ষা।

প্রথম ওয়ানডের সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ: ৪১.৫ ওভারে ১৩১ (তামিম ১৩, লিটন ১৯, সৌম্য ০, মুশফিক ২৩, মিঠুন ৯, মাহমুদউল্লাহ ২৭, মিরাজ ১, মেহেদি ১৪, তাসকিন ১০, হাসান ১, মুস্তাফিজ ১*; বোল্ট ৮.৫-০-২৭-৪, হেনরি ৯-১-২৬-১, জেমিসন ৮-১-২৫-০, নিশাম ৮-১-২৭-২, স্যান্টনার ৮-০-২৩-২)।

নিউজিল্যান্ড: ২১. ২ ওভারে ১৩২/২ (গাপটিল ৩৮, নিকোলস ৪৯*, কনওয়ে ২৭, ইয়াং ১১*; মুস্তাফিজ ৪-০-২৬-০, হাসান ৪.২-০-৪৯-১, তাসকিন ৪-০-২৩-১, মেহেদি ৬-০-১৭-০, মিরাজ ২-০-৯-০, সৌম্য ১-০-৫-০)।

ফল: আট উইকেটে জয়ী নিউজিল্যান্ড।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.