বাংলাদেশ গেমস সাঁতারে একদিনে তিন জাতীয় রেকর্ড

0

স্পোর্ট ডেস্ক: বাংলাদেশ গেমস সাঁতারে একদিনে হয়েছে তিন জাতীয় রেকর্ড। ২০০ মিটার ফ্রি স্টাইলে মাহফিজুর রহমান সাগর, ৫০ মিটার ফ্রি স্টাইলে আসিফ রেজা এবং ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টে নতুন রেকর্ড গড়েছেন সোনিয়া খাতুন। এদিকে লন্ডন প্রবাসী সাঁতারু জুনাইনা আহমেদ বাংলাদেশ গেমসে জিতেছেন তার প্রথম স্বর্ণ।

বাংলাদেশ গেমস সাঁতার ডিসিপ্লিনে প্রথম দিনই পুলে ঝড় তুলেছিলেন নৌবাহিনীর সাঁতারুরা। নিষ্পত্তি হওয়া ৮ স্বর্ণের ৬টিই যায় তাদের ঘরে।

নতুন দিন কিন্তু সেই একই গল্পের পুনরাবৃত্তি। সাঁতারের দ্বিতীয় দিনেও ছিলো নৌবাহিনীর আধিপত্য।

দিনের শুরুতেই জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জয় করেন দেশের অন্যতম সেরা সাঁতারু মাহফিজুর রহমান সাগর। ২০০ মিটার ফ্রি স্টাইলে রেকর্ড গড়ার পথে সাগর ভেঙ্গেছেন ২০১৬ সালে গড়া তারই রেকর্ড। আগের টাইমিং ছিলো ১ মিনিট ৫৮ দশমিক চার চার সেকেন্ড। এদিন তার টাইমিং হলো ১ মিনিট ৫৮ দশমিক দুই পাঁচ সেকেন্ড।

পর্যাপ্ত প্রস্তুতি ছাড়াই অংশ নিয়েছিলেন বাংলাদেশ গেমসে। তবে জাতীয় রেকর্ড গড়ার তৃপ্তি আছে সাগরের।

লন্ডন প্রবাসী সাঁতারু জুনাইনা প্রথম দিন স্বর্ণ হাতছাড়া করেছিলেন। তবে এসএ গেমসে পদকজয়ী এই কিশোরি দ্বিতীয় দিন পেয়েছেন সেরা সাফল্য। নিজের সেরা টাইমিং করতে পারেন নি তবে ঠিকই ২০০ মিটার ফ্রি স্টাইলে স্বর্ণ জিতেছেন নৌবাহিনীর এই সাঁতারু।

পদক জয়ের কোনো আশাই ছিলো না, সেখানে জিতেছেন স্বর্ণ। তাই জুনাইনার উচ্ছাসও ছিলো একটু বেশি।

তিনি বলেন, আমি অবাক হয়েছি। তবে খুব আনন্দও লাগছে। আমি কোনো রকম প্রস্তুতি ছাড়াই এই গেমসে অংশ নিতে এসেছি। তাই আমার পদক জয়ের কোনো প্রত্যাশাও ছিলো না। তবে স্বর্ণ জিতেছি এটা ভেবেই খুব ভালো লাগছে। আমার বাবাও অনেক খুশি হয়েছে। এই অর্জনে আমি অনেক গর্বিত।

সাঁতারে দুই দিনে নিষ্পত্তি হয়েছে ১৮ স্বর্ণের। যার ১৫টিই নৌ বাহিনী জয় করে বরাবরেই মত নিজেদের আধিপত্য ধরে রেখেছে।

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.