তৃতীয় বার ‘রেড কোরাল কুকরি’ উদ্ধার

0

সিটি নিউজ ডেস্ক : পঞ্চগড়ে তৃতীয় বারের মতো নতুন প্রজাতির আরেকটি ‘রেড কোরাল কুকরি’ সাপ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে সদর উপজেলার কামাত কাজল দিঘী ইউনিয়নের টুনিরহাট গ্রামে শহিদুজ্জামান শহিদের বাড়িতে সাপটিকে আটক করা হয়।
বুধবার (২১ এপ্রিল) বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে রাতে সাপটি অবমুক্ত করা হবে বলে বিকেলে বিষয়টি সময় নিউজকে জানিয়েছেন স্থানীয় বন্যপ্রাণী এবং প্রকৃতি ফটোগ্রাফার ফিরোজ আল সাবাহ।

জানা যায়, মঙ্গলবার (২০ এপ্রিল) বাড়ির পাশে থাকা বাঁশ বাগান থেকে রাত ৮টার সময় সাপটি বের হয়ে শহিদুজ্জামান শহিদের বাড়ির আঙিনায় যায়। এ সময় বাড়ির লোকজন সাপটিকে দেখতে পেয়ে চিৎকার করে। পরে স্থানীয় কয়েকজন ছেলে এসে দেখে রেড কোরাল কুকরি সাপ। পরে অক্ষত অবস্থায় সাপটিকে আটক করে শহিদের কাছে রাখে।
পরে ফিরোজ আল সাবাহকে খবর দেয়া হয়। খবর পেয়ে বুধবার দুপুরে ওই বাড়িতে গিয়ে সাপটি তাদের কাছ থেকে বুঝে নেয় ফিরোজ আল সাবাহ।
ফিরোজ আল সাবাহ বলেন, সাপটি দিনের বেলা সূর্যের আলোকে তেমনভাবে সহ্য করতে পারে না। যার কারণে রাতের আধারে তাকে অবমুক্ত করা হবে।
এর আগে, গত ৭ ফেব্রুয়ারি প্রথমবার বোদা উপজেলার ঝলইশালশিরি ইউনিয়নের কালিয়াগঞ্জ বাজারে সাপটি পাওয়া যায়। আর দ্বিতীয় বার গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট টুনিরহাট এলাকায় মৃত রেড কোরাল উদ্ধার করা হয়।

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.