২৮ হাজারেরও বেশি পূজামণ্ডপে নিরাপত্তা দেবে র‌্যাব

0

সিটিনিউজবিডি : রাজধানীসহ সারাদেশের ২৮ হাজারেরও বেশি পূজামণ্ডপে র‌্যাব নিরাপত্তা দেবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ।

সোমবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর বনানী মাঠের পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

মহাপরিচালক বলেন, দেশের অন্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব ফোর্স সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করবে। অপরাধীরা পূজাসহ বিভিন্ন উৎসবে ফাঁক-ফোকর খুঁজে তাদের তৎপরতা চালানোর চেষ্টা করেন। এসময় তারা যেন অপতৎপরতা চালাতে না পারেন, এজন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

বেনজীর আহমেদ বলেন, প্রত্যেকটি পূজামণ্ডপে র‌্যাবের নিরাপত্তা কর্মীদের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে। কোনো মানুষ যাতে হয়রানির শিকার না হন এদিকে বিশেষ নজর দেওয়া হবে।

তিনি বলেন, বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দ‍ুর্গাপূজা। প্রতিবারই এ উৎসব যথেষ্ট নিরাপত্তার সঙ্গে পালন করা হয়ে থাকে।

সম্প্রতি ঘটে যাওয়া কয়েকটি ঘটনার কারণে অনেকেই নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনেরা যেনো নির্বিঘ্নে এ উৎসবে অংশ নিতে পারেন, এজন্য র‌্যাবের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হবে বলেও জানান তিনি।

পূজায় স্পষ্ট কোনো হুমকি এখনও পাওয়া গেছে কিনা জানতে চাইলে র‌্যাব মহাপরিচালক বলেন, যারা ক্রিমিনাল তারা সব সময়ই তাদের তৎপরতা চালানোর চেষ্টা করে থাকেন। তবে এ বিষয়ে র‌্যাব খুব সতর্কতার সঙ্গে নিরাপত্তা দেবে।

বিদেশি হত্যাকাণ্ডের বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, বিদেশিরা আমাদের দেশের মেহমান। অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা যে, দুই নিষ্পাপ মেহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। দেশি-বিদেশি নয়, প্রতিটি জীবনের নিরাপত্তার জন্য র‌্যাবের সামগ্রিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

অন্য সব আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করেই র‌্যাব কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ইতোপূর্বে সবার সহযোগিতায় শান্তিপূর্ণভাবে পূজা ও আশুরা পালিত হয়েছে। এবারও শান্তিপূর্ণভাবেই পালিত হবে বলে আশা করছি।

‘ধর্ম যার যার, উৎসব সবার’, এ চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে তিনি সহযোগিতার আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.