তিন সেঞ্চুরিতে খুলনার লিড ৩৫০ পেরিয়ে

0

স্পোর্টস ডেস্ক : মেহেদী হাসান, এনামুল হক ও নুরুল হাসানের সেঞ্চুরিতে ঢাকা বিভাগের বিপক্ষে খুলনা বিভাগের লিড ৩৫০ রান পেরিয়েছে। দ্বিতীয় দিনে মেহেদী হাসানের সেঞ্চুরির পর তৃতীয় দিনে তিন অঙ্ক ছুঁয়েছেন এনামুল হক ও নুরুল হাসান।

তৃতীয় দিনে এই প্রতিবেদেন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে খুলনার সংগ্রহ ৫ উইকেটে ৩৮৯ রান। নুরুল হাসান ১৪৮ ও জিয়াউর রহমান ২৮ রান নিয়ে ব্যাট করছেন। খুলনার লিড দাঁড়িয়েছে ৩৫২ রানের। এনামুল হক ঠিক ১০০ রান করে ফিরেছেন।

ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচে মেহেদী হাসানের সেঞ্চুরিতে রোববার দ্বিতীয় দিনের খেলা শেষে খুলনার সংগ্রহ ছিল ৪ উইকেটে ২০৫ রান। এনামুল হক ৬১ ও নুরুল হাসান ৩৪ রান নিয়ে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে সোমবার তৃতীয় দিনের খেলা শুরু করেন।

আলী আহমেদের করা দিনের তৃতীয় ওভারে ২ বাউন্ডারিসহ ১২ রান নিয়ে ফিফটি পূর্ণ করেন নুরুল। ৭ চারে ফিফটি পূর্ণ করতে মাত্র ৫৬ বল খেলেন নুরুল।

ইনিংসের ৮৭তম ওভারে মোহাম্মদ শরীফের বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূরণ করেন এনামুল। ২৬৬ বলে ৮ চার ও এক ছক্কায় প্রথম শ্রেণির ক্রিকেটে দশম সেঞ্চুরির স্বাদ দেন ২২ বছর বয়সি এই ব্যাটসম্যান। এনামুলের সেঞ্চুরির পরের বলে চার মেরে ৯৯-এ পৌঁছান নুরুল।

সেঞ্চুরির পরের ওভারের প্রথম বলেই বিদায় নেন এনামুল। মোশাররফের বলে বোল্ড হওয়া এনামুল ৩০৯ মিনিট ক্রিজে থেকে ২৬৭ বলে ৮ চার ও এক ছক্কায় ঠিক ১০০ রান করেন। এনামুল-নুরুল পঞ্চম উইকেট জুটিতে আসে ১৫৩ রান।

ইনিংসের পরের ওভারে মোহাম্মদ শরীফের বলে চার মেরে সেঞ্চুরি পূরণ করেন নুরুল। ১৩৪ বলে ১৪ চারের সাহায্যে তিন অঙ্ক স্পর্শ করেন ২১ বছর বয়সি এই ব্যাটসম্যান।

এর আগে আগে প্রথম ইনিংসে খুলনার ১১৭ রানের জবাবে ১৫৪ রান করে ঢাকা বিভাগ।

সংক্ষিপ্ত স্কোর
খুলনা প্রথম ইনিংস: ৩৯.৪ ওভারে ১১৭ (ইমরুল ২৭, নুরুল ২৬, বক্কর ১৩*; মাসুম ৪/১১, শরীফ ২/৩৫, আলী আহমেদ ২/৪৫)

ঢাকা প্রথম ইনিংস: ৬৭.৪ ওভারে ১৫৪ (জয়রাজ ৬৫, সগির ১৮, মোশাররফ ১৭; মুস্তাফিজ ৪/৪৬, রাজ্জাক ৩/৬০, জিয়াউর ২/২৬)।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.