সু চিকে শিগগিরই আদালতে হাজির করা হবে

0

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চির শারীরিক অবস্থা ভালো রয়েছে জানিয়ে দেশটির জান্তা সরকার প্রধান মিন অং হ্লাইং বলেছেন, শিগগিরই তাকে আদালতে হাজির করা হবে। স্থানীয় এক টেলিভিশনের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি।

সম্প্রতি স্থানীয় টেলিভিশনে দেওয়া এক ভার্চুয়াল সাক্ষাৎকারে মিন অং হ্লাইং বলেন, সু চি ‍তার নিজ বাড়িতেই আছেন এবং সুস্থ আছেন। কয়েক দিনের মধ্যেই তিনি শুনানিতে অংশ নিতে আদালতে যাবেন বলেও জানান সেনাপ্রধান।

শনিবার ওই সাক্ষাৎকারটির কিছু অংশ প্রচার করা হয় বলে জানায় বিবিসি। গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা গ্রহণের পর এই প্রথম কোথাও সাক্ষাৎকার দিলেন হ্লাইং।

আগামী সোমবার (২৪ মে) রাজধানী নেইপিদোর একটি আদালতে সু চির মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগের শুনানিগুলোতে ভার্চুয়ালি আদালতে উপস্থিত ছিলেন তিনি।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে সু চির দল এনএলডি সরকারকে উৎখাত করে মিয়ানমারের ক্ষমতার দখল নেয় সেনাবাহিনী। গ্রেপ্তার করা হয় সু চিকে। পরে তার বিরুদ্ধে ছোটখাটো অভিযোগে দেশটির দু’টি আদালতে কয়েকটি মামলা করা হয়।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.