কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

0

স্পোর্টস ডেস্ক: গ্রুপ পর্বে নিজেদের প্রথম ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শেষ আটে উঠে গেল ব্রাজিল। শেষ ম্যাচে কলম্বিয়ার পক্ষে পিছিয়ে পড়েও শেষ সময়ের ২ গোলে দারুণ জয় তুলে নিয়েছে তিতের শিষ্যরা। ব্রাজিলের পক্ষে গোল দুটি করেছেন রবার্ত ফিরমিনো ও ক্যাসেমিরো।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ছয়টায় ব্রাজিলের স্তাদিও অলিম্পিকো নিল্টন সান্তোস স্টেডিয়ামে খেলাটি শুরু হয়।

ম্যাচের শুরু থেকেই কলম্বিয়ার রক্ষণভাগে চাপ প্রয়োগ করতে থাকেন নেইমার, ফিরমিনো ও রিচার্লিসনরা। কিন্তু স্রোতের বিপরীতে ম্যাচের ১০ মিনিটের মাথায় কুয়াদ্রাদোর থেকে পাওয়া বলে বাইসাইকেল কিকে ব্রাজিলের জালে বল জড়ান লুইস দিয়াজ। পিছিয়ে পড়ে গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠেন নেইমাররা। কলম্বিয়াও এই গোলকে পুঁজি করে রক্ষণকে আরও শক্তিশালী করে তোলার চেষ্টা শুরু করে। প্রথমার্ধ শেষ হয় ব্রাজিল পিছিয়ে থেকেই।

দ্বিতীয়ার্ধেও গোলের জন্য দীর্ঘ অপেক্ষা করতে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। মাঝে নেইমার একটা সহজ সুযোগ হাতছাড়া না করলেও হয়তবা অপেক্ষা এতো দীর্ঘ হতো না। ম্যাচের ৭৮ মিনিটে রেনান লোদির এসিস্ট থেকে গোল করে ব্রাজিলকে সমতায় ফেরান লিভারপুল তারকা ফিরমিনো। ম্যাচের অতিরিক্ত সময়ে জয়সূচক গোলটি করেন রিয়াল মাদ্রিদ তারকা কাসেমিরো।

গ্রুপ পর্বে এখনো এক ম্যাচ বাকি আছে ব্রাজিলের। নিজেদের প্রথম ম্যাচ থেকে তাদের পয়েন্ট ৯। টেবিলের দ্বিতীয়স্থানে থাকা কলম্বিয়া ৪ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ৪ পয়েন্ট। তৃতীয়স্থানে থাকা পেরুর পয়েন্টও ৪। তবে তাদেরও একটি ম্যাচ এখনো বাকি আছে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.