আশরাফুল ঝড়ে শেখ জামালের বড় জয়

0

স্পোর্টস ডেস্ক: বহুদিন পর মোহাম্মদ আশরাফুলের ব্যাটে মিললো ঝড়ের দেখা। ওপেনিংয়ে নেমে এই অভিজ্ঞ ব্যাটসম্যান মাত্র ৪৮ বলে খেললেন অপরাজিত ৭২ রানের বিধ্বংসী ইনিংস।

আর তাতে ভর করে বড় জয় তুলে নিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে আশরাফুল ঝড়ে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় পেয়েছে জামাল ধানমন্ডি ক্লাব।

দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ার পর আশরাফুল পান ম্যাচ সেরার পুরস্কারও।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে লিটন দাস আর নাঈম শেখের ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান তোলে আবাহনী।

ওপেনিংয়ে নামা নাঈম শেখ খেলেন ২৮ বলে ৬ বাউন্ডারিতে ৪২ রানের ইনিংস। এরপর তিনে নেমে লিটন দাস আরও বিধ্বংসী হয়ে ওঠেন।

চোট কাটিয়ে মাঠে ফেরা এই তরুণের ব্যাট থেকে আসে ৫১ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭০ রানের দারুণ এক ইনিংস। অন্যদিকে নাজমুল হোসেন শান্ত (৬) আর মোসাদ্দেক হোসেন সৈকত (১৬) বেশি কিছু করতে পারেননি। শেখ জামালের বোলারদের মধ্যে ২টি করে উইকেট নিয়েছেন আফ্রিদি ও জিয়াউর।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৯ রানেই সৈকত আলীকে (২) হারায় শেখ জামাল। তাকে কট অ্যান্ড বোল্ড করেন আরাফাত সানি। তবে আরেক ওপেনার আশরাফুল আজ মেজাজে ছিলেন। তাকে সঙ্গ দিতে এসে নাসির হোসেন খেলেন ২২ বলে ৪ চার ২ ছক্কায় ৩৬ রানের ইনিংস। উইকেটকিপার নুরুল হাসানা সোহানও ২২ বলে ১ চার ৩ ছক্কায় ৩৬ রান করেন। জিয়াউর রহমান অপরাজিত থাকেন ৯ বলে ২টি করে চার-ছক্কায় ২২* রান করে। আর ম্যাচের নায়ক আশরাফুল ৪৮ বলে ৮ চার ২ ছক্কায় অপরাজিত ৭২* রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.