মোস্তফা-হাকিম ফাউন্ডেশনের শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্ঠিত

0

সিটি নিউজ ডেস্ক: ১০ দিনব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলের সমাপনী দিবস অনুষ্ঠিত হয়েছে সকাল ১০ টায় উত্তর কাট্টলীস্থ সাবেক মেয়র এম মনজুর আলম এর নিজ বাড়িতে। ১০ মহররম পবিত্র আশুরার দিন উক্ত সভা অনুষ্ঠিত হয়। আহলে বায়তের স্মরণে এতে খতমে কুরআন, খতমে সহীহ বুখারী শরীফ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সাবেক মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে ও আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় উক্ত মাহফিল অনুষ্ঠিত হয়।

আহলে বায়তের স্মরণে আয়োজিত সমাপনী মাহফিলে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, মুসলিম উম্মাহ’র জন্য এটা একটি শোকাবহ দিন। পৃথিবীর ইতিহাসে এটি আর একটি স্মরণীয় দিন। এই দিন মহানবির দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন। রাসুল পরিবারের এই আত্মত্যাগ আজ বিশ্বব্যাপী চির স্মরণীয়। তাঁদের এই ত্যাগ ইসলামকে করেছে আরো সমুন্নত আরো উজ্জ্বল। ন্যায়-নীতি ধর্মীয় অনুশাসন মেনে চলাই হলো কারবালার শিক্ষা। আর এই পবিত্র মাস মহররকে যথাযথ মর্যাদার মাধ্যমে পালন করা সকলের দায়িত্ব’।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আল কাদেরী। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ ড. মো. লেয়াকত আলী, প্রধান মুফতি আল্লামা মোহাম্মদ আব্দুল ওয়াজেদ, আনজুমান রিচার্জ সেন্টারের চেয়ারম্যান মাওলানা আব্দুল মান্নান, মাওলানা আবুল হাসেম হযরত আমানত শাহ দরগাহ জামে মসজিদের সাবেক খতিব, মসজিদে তৈয়বিয়ার খতিব মাওলানা সৈয়দ ইউনুছ রজবী, পেশে ইমাম মাওলানা আব্দুল মান্নান।

আরো উপস্থিত ছিলেন, তাহের গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান আলহাজ্ব এম এ তাহের, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক আলহাজ্ব নিজামুল আলম রাজু, আলহাজ্ব ফারুক আজম, সাইফুল আলম, সাহিদুল আলম, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজের সাবেক উপাধ্যক্ষ বাদশা আলম, মোস্তফা-হাকিম কেজি স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ সমাজ সেবক মো, ইব্রাহিম, আবু সুফিয়ান, রাজনীতিবীদ মো. লোকমান আলী সহ জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার মুফতি, মুহাদ্দেস ও আলেম-ওলামাগণ। সমাপনী মাহফিলে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন আল্লামা মুফতি অছিয়র রহমান ।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.