জামাত-বিএনপির খুনীরা ষড়যন্ত্রে লিপ্ত, দেশপ্রেমিক বাঙালিরা সর্তক থাকুন

২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধনে মফিজুর রহমান

0

সিটি নিউজ ডেস্ক: ২০০৪ সালে ২১ আগস্ট রাজধানী ঢাকা বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রাণনাশ প্রচেষ্ঠাকারী এবং গ্রেনেড হামলায় নিমর্মভাবে নিহত মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভির রহমানসহ ২৪জন নিহতদের চিহ্নিত খুনীদের দ্রুত ফাঁসি রায় কার্যকর করা দাবিতে ২০ আগস্ট বিকাল ৪টায় চেরাগী পাহাড় চত্বরে অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেছেন ২১ আগস্টে যারা গ্রেনেড হামলা করেছে এরা ‘৭১ ও ‘৭৫ এর দোসর উল্লেখ করে তিনি আরো বলেন, বিএনপি-জামাত চক্র মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশকে পাকিস্তানি স্টাইলে তালেবান ও জঙ্গিরাষ্ট্র বানানোর ষড়যন্ত্রে তৎপর। যে কারণে এরা সারা বাংলাদেশে কোমলমতি তরুণ-যুবকদের দিয়ে জঙ্গি হামলার মত অপকর্ম সংঘটিত করছে। তিনি আরো বলেন, বিএনপি জামাত উন্নয়ন ও সমৃদ্ধ বাংলাদেশের রূপকার শেখ হাসিনাকে একাধিক বার হামলা করে তাঁকে বাংলার মাটি থেকে নিশ্চিহ্ন করতে চেয়েছেন।

উল্লেখ করে বলেন, বিএনপি জামাত চক্রের কালো থাবা থেকে সৃষ্টিকর্তা শেখ হাসিনাকে বাঁচিয়েছেন, তিনি তাঁহার কর্মদক্ষতা দিয়ে বাংলাদেশ যখন উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে ঠিক এই সময় ‘৭১ ও‘৭৫ এর চিহ্নিত খুনীরা গভীর ষড়যন্ত্র করে চলেছে। অবিলম্বে ২১ আগস্টের গ্রেনেড হামলার কুখ্যাত খলনায়ক তারেক রহমানসহ অন্যান্যদের ফাঁসির রায় কার্যকর করা দাবি জানান।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সভাপতি চিত্রনায়ক পঙ্কজ বৈদ্য সুজনের সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ শাহিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক সৈয়দ দিদার আশরাফী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চসিক প্রাক্তন প্যানেল মেয়র অধ্যাপিকা রেখা আলম চৌধুরী, ১৪ দলীয় জোট নেতা ভানুরঞ্জন চক্রবর্ত্তী, ন্যাপ নেতা মিটুল দাশগুপ্ত, নগর যুবলীগ নেতা সুমন দেবনাথ, অধ্যাপক শিব প্রসাদ। বক্তব্য রাখেন শ্রমিক লীগ নেতা কামাল উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা এস.এম হাসান উদ্দিন, অধ্যক্ষ ড. শেখ এ. রাজ্জাক রাজু, অধ্যক্ষ নজরুল ইসলাম খান, জাতীয় পার্টি নেতা রাশেদুল হক, মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা এস.এম সালাউদ্দিন সামির, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মুকুল দাশ, বীর মুক্তিযোদ্ধা দুলাল বড়ুয়া, চন্দন পালিত, রিমন মুহুরী, হারুন রশিদ, দিলীপ হোড়, দিলীপ সেন গুপ্ত, সজল দাশ, রতন ঘোষ, পপি আক্তার, জি.এম পারভেজ, ইউনুচ মিয়া প্রমুখ।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.