তিন ম্যাচের ব্যর্থতা নিয়েই ফিরল জামাল ভূঁইয়ারা

0

স্পোর্টস ডেস্ক : তিন জাতি টুর্নামেন্টের ব্যর্থ মিশন শেষ করে কিরগিজস্তান থেকে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতে বাফুফে কর্মকর্তাসহ দেশে ফেরেন জামাল ভূঁইয়ারা। ফ্লাইট বিলম্ব হওয়ায় বিকেলের পরিবর্তে রাতে ঢাকা পৌঁছায় বাংলাদেশ দল।

ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হেরে আসর শুরু করে বাংলাদেশ। পরের ম্যাচে স্বাগতিক কিরগিজস্তানের কাছে জেমি ডে শিষ্যরা হেরে যায় ৪-১ গোলের বড় ব্যবধানে। শেষ ম্যাচে কিরগিজদের অলিম্পিক দলের মুখোমুখি হয় বাংলাদেশ। তবে সেখানেও জয়ের মুখ দেখেনি দল। হেরে যায় ৩-২ গোলে। ফলে সাফ চ্যাম্পিয়নশিপের আগে হারের বৃত্তেই রইল লাল সবুজরা।

কিরগিজস্তানে তিন জাতি টুর্নামেন্টে বাংলাদেশ দুই ম্যাচ হেরে তৃতীয় হয়েছে। ফিলিস্তিনের কাছে ২-০ গোলে, দ্বিতীয় ম্যাচে কিরগিজিস্তানের কাছে ৪-১ গোলে হেরেছে বাংলাদেশ। টুর্নামেন্ট শেষে স্বাগতিক অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে হেরেছে ৩-২ গোলে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর বাফুফের ব্যবস্থাপনায় ফুটবলাররা যার যার ক্লাবে গেছেন।

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নয় দলের খেলা শেষ হয়েছে। বসুন্ধরা কিংসের বাকি আছে তিনটি ম্যাচ। বসুন্ধরা, শেখ রাসেল, সাইফ স্পোর্টিং ও ঢাকা আবাহনীর লিগ ম্যাচ অসম্পূর্ণ রয়েছে। আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে খেলা শেষ করে ২০ সেপ্টেম্বর থেকে সাফ মিশন শুরু হবে।

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনও কিরগিজস্তানের বিশকেক গিয়েছিলেন বাংলাদেশের খেলা দেখতে। তিনটি ম্যাচই সরাসরি উপভোগ করেন তিনি। দলের সঙ্গে তিনিও দেশে ফিরেছেন।

আগামী ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হবে সাফের পরবর্তী আসর। যেখানে অংশ নেবে পাঁচ দেশ। এবারের সাফ চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। কেননা পাকিস্তান ও ভুটান না থাকায় টুর্নামেন্ট হবে লিগ ভিত্তিতে।

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.