১৯৬ রানে এগিয়ে পাকিস্তান

0

স্পোর্টস ডেস্ক : দুবাই টেস্টের দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের বিপক্ষে ১৯৬ রানে এগিয়ে রয়েছে পাকিস্তান। শুক্রবার পাকিস্তানীদের প্রথম ইনিংস শেষ হয়েছে ৩৭৮ রানে। জবাবে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১৮২ রান তুলেছে ইংলিশরা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে চলছে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্ট। শুক্রবার ছিল ম্যাচের দ্বিতীয় দিন।
প্রথম দিনে (বৃহস্পতিবার) শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল টস জয়ী পাকিস্তানীরা। তবে অধিনায়ক মিসবাহ-উল-হকের সেঞ্চুরির ওপর ভর করে দিনশেষে ৪ উইকেট হারিয়ে ২৮২ রান তুলেছিল তারা। মিসবাহ অপরাজিত ছিলেন ১০২ রানে। তার সঙ্গী আসাদ শফিক নট আউট ছিলেন ব্যক্তিগত ৪৬ রানে।

দ্বিতীয় দিনে নিজের ব্যক্তিগত সংগ্রহে আর কোনো রান যোগ করতে পারেননি মিসবাহ; এলবিডব্লিউ হয়েছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের বলে। আসাদ শফিক আউট হয়েছেন ব্যক্তিগত ৮৩ রানে। বাকি ব্যাটসম্যানদের কেউই সফল হতে না পারায় ১১৮.৫ ওভারের ব্যাটিং শেষে প্রথম ইনিংসে ৩৭৮ রানে অলআউট হয়েছে পাকিস্তান।
ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন মঈন আলি ও মার্ক উড।

প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানেই ওপেনার মঈন আলিকে হারিয়েছে ইংল্যান্ড। এরপর ১৪ রানে বিদায় নিয়েছেন ইয়ান বেল। তবে অধিনায়ক ও ওপেনার অ্যালেস্টার কুক এবং টু ডাউনে নামা জো রুট বিপদ সামলেছেন দক্ষ হাতেই। ব্যক্তিগত ৬৫ রানে কুক আউট হলেও রুট অপরাজিত রয়েছেন ৭৬ রান নিয়ে। তার সঙ্গী বেয়ারস্টোর সংগ্রহ অপরাজিত ২৭ রান।
সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : প্রথম ইনিংস, ৩৭৮/১০, ওভার ১১৮.৫ (মিসবাহ ১০২, আসাদ ৮৩, ইউনিস ৫৬; উড ৩/৩৯, আলি ৩/১০৮)
ইংল্যান্ড : প্রথম ইনিংস, ১৮২/৭, ওভার ৫১ (রুট ৭৬*, কুক ৬৫, বেয়ারস্টো ২৭*; ইমরান ১/২৬, ওয়াহাব ১/৫১)

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.