বিপিএলকে স্বপ্নের দরজা ভাবছেন আমির

0

স্পোর্টস ডেস্ক :  ধূমকেতুর মতোই আবির্ভূত হয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটে মোহাম্মদ আমির। ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে সেই হারিয়েও গিয়েছিলেন ধূমকেতুর মতোই। পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের এই পেসার। সম্প্রতি সেই নিষেধাজ্ঞা উঠে গেছে। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটেও ফিরেছেন তিনি।

তবে অন্তর্জাতিক ক্রিকেটে তার ফেরার দরজাটা এখনো খোলেনি। সেই দরজার কাছে গিয়ে দাঁড়াতে আগামী মাসে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগকেই (বিপিএল) সিঁড়ি ভাবছেন তিনি। ২২ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিপিএলের তৃতীয় আসর। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি২০ টুর্নামেন্টে অংশ নিতে চিটাগাং ভাইকিংসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আমির। আর আসরে অংশ নেয়াকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রথম ধাপ মনে করছেন ২৩ বছর বয়সী বাঁহাতি এই পেসার।

এ সম্পর্কে তিনি বলেন, ‘আমাকে বেছে নেয়ায় চিটাগাং ভাইকিংসের প্রতি আমি কৃতজ্ঞ। বাংলাদেশের ভক্তদের মন জয় করতে দলটির পক্ষে ভালো পারফরম্যান্স করতে আমি আমার শতভাগ উজাড় করে দেব। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার পুনরুজ্জীবিত করতে এটাই হবে আমার প্রথম ধাপ।’ পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফিতে বল হাতে রীতিমতো আগুন ঝরাচ্ছেন আমির। টুর্নামেন্টের বাছাই পর্বে সুই সাউদার্ন গ্যাসফিল্ডের হয়ে মাত্র ৪ ম্যাচে ৩৪ উইকেট নিয়ে এই বাঁহাতি বুঝিয়ে দিচ্ছেন, পাঁচ বছরের বিরতিতেও জং ধরেনি তার অস্ত্রে।

আগামী মার্চে ভারতে অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপের মাধ্যমে পাকিস্তানের জার্সিতে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার লক্ষ্য স্থির করা আমির জানিয়েছেন, নিজের সাম্প্রতিক ফর্মে দারুণ খুশি তিনি, ‘ঠিক এই মুহূর্তে আমি নিজের পারফরম্যান্সে সত্যিকার অর্থেই খুশি। প্রকৃত অর্থেই এটা আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.