যাজক হত্যাচেষ্টার প্রধান আসামি জেএমবি কমান্ডার গ্রেফতার

0

সিটিনিউজবিডি : পাবনার ঈশ্বরদীতে ধর্মযাজক লুক সরকারকে গলা কেটে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি জেএমবি পাবনার আঞ্চলিক কমান্ডার রাকিবুল ইসলাম ওরফে রাকিব ওরফে তাওহিদ ওরফে রাজন ওরফে রফিককে (২১) গ্রেফতার করেছে পুলিশ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বেলা ১১টার দিকে সদর উপজেলার মজিদপুর এলাকা থেকে সদর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। রাকিবুল মজিদপুর গ্রামের আব্দুল মালেক ওরফে মানিকের ছেলে।
অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, গ্রেফতার রাকিবুল ধর্মযাজক লুক সরকার হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি ও মূল পরিকল্পনাকারী। গ্রেফতারের পর তাকে নিয়ে অভিযানে নেমেছে পুলিশ। পরে বিস্তারিত জানানো হবে।

৫ অক্টোবর সকালে তিন যুবক মোটরসাইকেলযোগে ঈশ্বরদী বিমানবন্দর সড়কে ভাড়া বাসায় ঢুকে ধর্মশিক্ষার নাম করে ঈশ্বরদীর ফেইথ বাইবেল চার্চের যাজক লুক সরকারকে গলা কেটে হত্যার চেষ্টা করে। ওই দিন রাতে এ ঘটনায় লুক সরকার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ ঘটনার পর দুর্বৃত্তদের শনাক্ত ও গ্রেফতার করতে পুলিশ হেড কোয়ার্টার্সের এলআইসি শাখা ও পাবনা জেলা পুলিশ বিভিন্ন স্থানে যৌথ অভিযান চালায়। এরই একপর্যায়ে পাবনা, সিরাজগঞ্জ ও ঢাকা থেকে হত্যা চেষ্টার ঘটনায় জড়িত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ৫ সদস্যকে গ্রেফতার করে পুলিশ। ১২ অক্টোবর পাবনা পুলিশ সুপার আলমগীর কবির এক সংবাদ সম্মেলনে ৫ জেএমবি সদস্যকে গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকর্মীদের জানান।

গ্রেফতার ৫ জেএমবি সদস্য হলেন- পাবনা সদর উপজেলার নুরপুর গাংকোলা গ্রামের আব্দুল জলিলের ছেলে আব্দুর রাকিবুল ওরফে রাব্বি (২২), একই উপজেলা সিংগা পালপাড়া গ্রামের আব্দুর রহিম শেখের ছেলে জিয়াউর রহমান (৩৫), নাজিরপুর নিয়ামতুল্লাহপুর গ্রামের মৃত নওশের প্রামাণিকের ছেলে আব্দুল আলিম (৩৬), মজিদপুর মধ্যপাড়া গ্রামের মুনছুর আলীর ছেলে শরিফুল ইসলাম ওরফে তুলিব (২২) ও সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঘবাড়িয়া গ্রামের কাশেম আলীর ছেলে আমজাদ হোসেন (৩০)। এ ঘটনায় সদর থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়। এর পর গ্রেফতারদের মধ্যে রাকিবুল আদালতের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। এ ছাড়া ঈশ্বরদী ও সদর থানা পুলিশ বাকি ৪ জনকে দু’দফায় ৫ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.