ঢাকাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে ইস্টবেঙ্গল

0

স্পোর্টস ডেস্ক :: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে ফাইনালে উঠেছে কলকাতা ইস্টবেঙ্গল। চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে তারা ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে এই যোগ্যতা অর্জন করে।

৩০ অক্টোবর টুর্নামেন্টের চুড়ান্ত লড়াইয়ে কলকাতা জায়ান্টরা মুখোমুখি হবে এর আগে ফাইনালে ওঠা চট্টগ্রাম আবাহনীর।
গ্রুপের শেষ ম্যাচে কলকাতা মোহামেডানের বিপক্ষে বিশাল জয় পাওয়া ঢাকা মোহামেডান বিশাল প্রত্যাশা জাগালেও তা ধরে রাখতে পরেনি।গ্যালারি ভর্তি কয়েক হাজার দর্শকের অকুন্ঠ সমর্থন পেয়েও ভঙ্গুর রক্ষণভাগ আর আক্রমণভাগের দুর্বলতায় হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে সাদা-কালো’দের।

ম্যাচের প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে যায় টানা ৬ বারের কলকাতা লীগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল। পরের অর্ধে আরো দুই গোল যোগ করে তারা মোহামেডানের কফিনে ঠুকে দেয় শেষ পেরেক। দুই গোল করে দলের জয়ে বড় ভূমিকা রাখেন ইস্টবেঙ্গলের রন্টি মার্টিনস। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও যায় তার হাতে।
ফাইনালে ওঠার লড়াইয়ে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় কলকাতা লীগ চ্যাম্পিয়নরা ।

প্রতিপক্ষের একটি সংঘবদ্ধ আক্রমণের বল ক্লিয়ার করতে ব্যর্থ হন মোহামেডানের ডিফেন্ডাররা। অনেকটা ফাঁকায় বল পেয়ে যান ইস্টবেঙ্গলের রন্টি মার্টিনস । সেই বল জালে জড়িয়ে দিতে কোনই ভুল করেননি ইস্টবেঙ্গলের নির্ভরযোগ্য এই স্ট্রাইকার। ১-০ গোলে এগিয়ে যায় কলকাতা চ্যাম্পিয়নরা।

প্রথম অর্ধে আরো একটি গোল পেয়ে যেতে পারতো কলকাতার দলটি। ৩৩ মিনিটে ইস্টবেঙ্গলের এক খেলোয়াড়ের দুর্দান্ত শট মোহামেডানের কিপার রানা প্রথম প্রচেষ্টায় ঠেকিয়ে দিলেও ফিরতি বলে একেবারে ফাঁকা পোস্টে শট নেন আরেক ইস্টবেঙ্গল খেলোয়াড়। অল্পের জন্য তা ক্রসবারের ওপর দিয়ে চলে গেলে আরেকটি নিশ্চিত গোল হজম করা থেকে রক্ষা পায় মোহামেডান।

অবশ্য শুরুটা বেশ দুর্দান্তভাবেই করেছিল ঢাকার দলটি। একাধিক গোল পেতে পারতো তারাও। কিন্তু সুযোগ কাজে লাগাতে না পারায় পড়তে হয় পিছিয়ে।
৫ মিনিটে মোহামেডানের জাহিদ নেওয়াজ জীবন ক্রস থেকে গোলপোস্টের সামনে বল পেয়ে হেড নিলে অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়।
১৪ মিনিটে আবারও ক্রস থেকে জীবন বল পেয়ে গোল পোস্টে পাঠাতে ব্যর্থ হন।

মঙ্গলবার প্রথম সেমিফাইনালে আয়োজক চট্টগ্রাম আবাহনী ৩-১ গোলে আফগানিস্তানের স্পিন ঘর বাজান ক্লাবকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.