শেখ কামালের আগামী আসরে থাকবে দেশি-বিদেশী ১২ দল

0

স্পোর্টস ডেস্ক : প্রথম আন্তর্জাতিক মানের ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে সফল চট্টগ্রাম আবাহনীর স্বপ্ন এখন আকাশ ছোঁয়া। দেশ-বিদেশে আলোচিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের ধারাবাহিকতা ভবিষ্যতেও অব্যাহত রাখতে চায় তারা। সেই সঙ্গে টুর্নামেন্টের পরিসর বাড়িয়ে আরো বৃহত্তর পরিমন্ডলে আয়োজনের পরিকল্পনাও রয়েছে চট্টগ্রামের এই ক্লাবটির।

দেশী ৪ টি, দক্ষিণ এশিয়ার ৪টি এবং এশিয়ার অন্যান্য দেশ থেকে ৪ টিসহ মোট ১২ টি দল নিয়ে টুর্নামেন্টের আগামী আসর আয়োজন করতে যাচ্ছে তারা। আর এর প্রস্তুতি শুরু হচ্ছে জানুয়ারি থেকেই। এমনটি জানিয়েছেন টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব সামশুল হক চৌধুরী এমপি।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই পরিকল্পনার কথা জানান।
তিনি বলেন, আগামী ৩০ অক্টোবর চট্টগ্রাম আবাহনী ও ভারতের ইস্টবেঙ্গলের ফাইনাল খেলার মাধ্যমে টুর্নামন্টের প্রথম আসর শেষ হবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই আসরের সমাপ্তি ঘোষণা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

টুর্নামেন্ট কমিটির চিফ কোঅর্ডিনেটর ও চট্টগ্রাম আবাহনীর চেয়ারম্যান তরফদার রহুল আমিন বলেন, আমরা চট্টগ্রাম আবাহনী চট্টগ্রামে আন্তর্জাতিক মানের খেলা আয়োজন করে দেশের মানুষকে আনন্দ দেওয়ার পাশাপাশি আংশগ্রহণকারী দল হিসেবেও সাফল্য পেয়েছি। স্বাগতিক হয়ে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করতে পেরেছি।

তিনি আরো বলেন, ‘শেখ কামাল টুর্নামেন্ট কমিটি আগামী আসরগুলো আরো সুন্দর করার জন্য শর্ট , মিড এবং লং টার্ম – এই তিন ধরনের পরিকল্পনা হাতে নিয়েছে । শর্ট র্টাম পরিকল্পনার মধ্যে রয়েছে আগামী আসরের জন্য ভাল মানের খেলোয়াড় খুঁজে নিয়ে দলকে এগিয়ে নেওয়া , এর কাজ ইতিমধ্যে শুরু হয়েছে । মিড টার্ম পরিকল্পনায় রয়েছে নভেম্বর থেকে ক্ষুদে খেলোয়াড়দের খুঁজে বের কওে ৩০-৪০ জনের দল নিয়ে তাদেরকে নিজস্ব উদ্যোগে প্রশিক্ষণের মাধ্যমে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলা। লং টার্ম পরিকল্পনা হলো – আবাহনী ক্লাবের জন্য নিজস্ব একটি আন্তর্জাতিক মানের মাঠ নির্মাণ করা যাতে প্রতি বছর এই মাঠে টুর্নামেন্ট আয়োজন করা যায় । এছাড়া ফাইভ স্টার মানের একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনাও রয়েছে। ’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.