হাইকোর্টের ১৯ বেঞ্চ পুনর্গঠন

0

ঢাকা অফিস : হাইকোর্ট বিভাগের ১৯টি একক ও দ্বৈত বেঞ্চ পুনর্গঠন করেছেন প্রধান বিচারপতি এস কে (সুরেন্দ্র কুমার) সিনহা।

রোববার (১ নভেম্বর) সকাল সাড়ে দশটা থেকে প্রধান বিচারপতির এ নির্দেশনা কার্যকর হবে।

বিচারপতি মিজানুর রহমান ভূঁঞার একক বেঞ্চে নির্ধারিত মানের দেওয়ানি মোশন ও বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হকের একক বেঞ্চে নির্ধারিত মানের দেওয়ানি মোশন সংক্রান্ত শুনানি গ্রহণ করা হবে।

বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি ফরিদ আহমদ শিবলী ভ্যাট, কাস্টমস, ইনক্যাম ট্যাক্স ছাড়া সব ধরনের রিট এবং বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এফআরএম নাজমুল আহসানের দ্বৈত বেঞ্চ ফৌজদারি আপিল ও জামিনের শুনানি গ্রহণ করবেন।

দুর্নীতি দমন আইন বিষয় ছাড়া ফৌজদারি আপিল ও জামিনের শুনানি গ্রহণ করবেন বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি কে এম কামরুল কাদের।  বিচারপতি শামীম হাসনাইন ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ ভ্যাট, কাস্টমস, ইনক্যাম ট্যাক্স ছাড়া সব ধরনের রিট শুনানি গ্রহণ করবেন।  দুর্নীতি দমন আইনের মামলা ছাড়া ফৌজদারি আপিল ও জামিন সংক্রান্ত বিষয়ে শুনানি নিবেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ।  বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামাল ভ্যাট, কাস্টমস, ইনক্যাম ট্যাক্স ছাড়া সব ধরনের রিট শুনানি গ্রহণ করবেন।  বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার দুর্নীতি দমন আইন বিষয় ছাড়া ফৌজদারি আপিল ও জামিনের শুনানি গ্রহণ করবেন।

বিভিন্ন মানের দেওয়ানি আপিল শুনানি গ্রহণ করবেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি মামনুন রহমান ও ফরিদ আহমেদের বেঞ্চ। বিচারপতি মো. নিজামুল হক ফৌজদারি আপিল ও জামিনের শুনানি গ্রহণ করবেন।  বিচারপতি মো. বজলুর রহমান বিভিন্ন মানের দেওয়ানি আপিল ও নির্বাচনী আবেদনপত্র সংক্রান্ত শুনানি গ্রহণ করবেন। বিচারপতি এ কে এম আবদুল হাকিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাস ফৌজদারি আপিল ও জামিনের শুনানি গ্রহণ করবেন।

দুর্নীতি দমন আইনের মামলা ছাড়া ফৌজদারি আপিল ও জামিনের শুনানি নেবেন বিচারপতি শওকত হোসেন ও বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের দ্বৈত বেঞ্চ।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান শ্রম আইন, শ্রম আদালত, প্রশাসনিক ট্রাইব্যুনাল সংক্রান্ত রিট এবং রাজউকসহ সব ধরনের রিটের শুনানি নেবেন।

বিচারপতি আবু জাফর সিদ্দিকী ফৌজদারি আপিল ও জামিনের শুনানি গ্রহণ করবেন। ডেথ রেফারেন্স সংক্রান্ত আপিল ও জেল আপিল এবং সে সংক্রান্ত জামিনের শুনানি নেবেন বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি এসএম মজিবুর রহমান।

ফৌজদারি আপিল ও জামিন বিষয়ে শুনানি নেবেন বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের একক বেঞ্চ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.